parbattanews

শ্রদ্ধা ও ভালোবাসায় মংছেনচীং মংছিন রাখাইনকে শেষ বিদায়

মহালছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মেহেদি হাসান শেষ শ্রদ্ধা নিবেদন করেন

শ্রদ্ধা ও ভালোবাসায় সর্বস্তরের মানুষ শেষ বিদায় জানালো সাহিত্যিক, সাংবাদিক, মানবাধিকার কর্মি মংছেনচীং মংছিনকে। শ্রদ্ধা জানানো শেষে সামাজিক রীতিনীতি অনুযায়ী ধর্মীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য অনুষ্টান অনুষ্টিত হয়।

রবিবার (৮ সেপ্টেম্বর) খাগড়াছড়ি জেলার মহালছড়ির মানিক ডাক্তার পাড়ায় তার নিজ বাসায় প্রাতিষ্ঠানিক ও সাংগঠনিকভাবে শ্রদ্ধা ও শেষ বিদায় জানায় বিভিন্ন সরকারি বেসরকারি ও সামাজিক সংগঠন।

শেষ বিদায় জানাতে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলার সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে ও খাগড়াছড়ি জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদের সদস্য জুয়েল চাকমা, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডারের পক্ষে ও মহালছড়ি জোনের পক্ষে মহালছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মেহেদি হাসান, মহালছড়ি উপজেলা শিক্ষা অফিস, আলোর ফেরিওয়ালা ও খাগড়াছড়ি জেলার সাংবাদিক বৃন্দসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিমূলক(শোক) ডায়েরিতে স্বাক্ষর করেন শ্রদ্ধা নিবেদন করতে আসা অতিথিরা। এরপর বিকাল আড়াইটার দিকে ধর্মীয় ও সামাজিক রীতিনীতি শেষে বাড়ির পাশে তাকে তার শেষ ইচ্ছা অনুযায়ী দাফন করা হয়।

উল্লেখ্য, গতকাল শনিবার (৭ সেপ্টেম্বর) দীর্ঘদিন চিকিৎসা শেষে রাঙামাটিতে তার বড় মেয়ের বাসায় ৫৮ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন পার্বত্য জেলার একমাত্র একুশে পদক প্রাপ্ত মংছেনচীং মংছেন রাখাইন। তিনি ২০১৬ সালে সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য একুশে পদক পান।

Exit mobile version