শ্রদ্ধা ভালোবাসায় বান্দরবানে জাতীয় শোক দিবস পালিত

fec-image

শ্রদ্ধা আর ভালোবাসায় বান্দরবানে পালিত হয়েছে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। রবিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

এর পর মুক্তমঞ্চ এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এছাড়া জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আক্তার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবীসহ আ’লীগের বিভিন্ন অংগসংগঠন, সামাজিক সংগঠন ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে হতদরিদ্রদের মাঝে খাবার বিতরণ করা হয়। এদিকে জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লাসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।

দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগের পক্ষে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা ছাড়াও কোরআন খতম, আলোচনা সভা, কালো ব্যাজ ধারন, বঙ্গবন্ধুর ভাষন সম্প্রচার, প্রদীপ প্রজ্জলন করা হয়। এছাড়াও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনাসহ আলোচনা সভা ও নানান কর্মসূচির মাধ্যমে জাতির পিতাকে স্মরণ করা হয়।

পৃথক অনুষ্ঠান সমূহে অন্যাদের মাঝে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, সিভিল সার্জন অংশৈ প্রু মারমা, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি কাজল কান্তি দাশ, আবদুর রহিম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষ্নীপদ দাশ, মো. মোজাম্মেল হক বাহাদুর, পৌর আওয়ামী লীগ সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, যুবলীগ সভাপতি কেলু মং মারমা, কেন্দ্রিয় ছাত্রলীগ নেতা রবিন বাহাদুর, জেলা ছাত্রলীগ সভাপতি মো. কাউছার সোহাগ, সাধারণ সম্পাদক জনি সুশীলসহ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =

আরও পড়ুন