parbattanews

অসুস্থ ও দীর্ঘ মানব জিন্নাত আলীর দায়িত্ব নিলেন কক্সবাজার রামু আসনের সাংসদ কমল

বাইশারী প্রতিনিধি (ফলোআপ):

দেশের দীর্ঘ মানব অসুস্থ জিন্নাত আলীর দায়িত্ব নিলেন রামু-কক্সবাজার সদর আসনের এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। দীর্ঘ মানব জিন্নাতকে নিয়ে জাতীয় অনলাইন পার্বত্যনিউজ সহ বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশের পর সর্বত্র তোলপাড় শুরু হয় এবং আলোচনায় চলে আসে জিন্নাত। পরে এ বিষয়ে তার পরিবারের সদস্য ও এলাকার বিশিষ্ট ব্যক্তিদের অনুরুধে যাবতীয় দায়িত্ব এমপি কমল বুঝে নেয়ায় জিন্নাতের পরিবার হাফ ছাড়লেন দীর্ঘদিন পর।

এমপি কমল এ দীর্ঘ মানুষটির জন্যে প্রথম ধাপেই অনুদান ঘোষণা করলেন ২ লাখ নগদ টাকা, একটি চাকুরী ও অন্যান্য সুযোগ-সুবিধা। ফলে রামুর অজপাড়া গাঁ এর হত -দরিদ্র এ জিন্নাতের পরিবারে এখন খুশির জোয়ার বইছে। নিশ্চিত নিভে যাওয়া একটি জীবন প্রদীপ ফিরে পাওয়ায় আশায় তাদের এ খুশি জানালেন তারা।

জিন্নাতের মা শাহপুরি বেগম পার্বত্যনিউজকে আরো জানান, তার ৪ সন্তানের মধ্যে জিন্নাত তৃতীয় এবং অবিবাহিত। তারা অতি দরিদ্র। স্বামী আমির হামজা কৃষক ও শ্রমিকের কাজ করে এবং সে নিজে ঝি এর কাজ করে সংসার চালায়। বাকী সদস্যদের সার্বিক তত্ববধানে জিন্নাত বেড়ে উঠে এখন ১৯ বছর। আর এরই মাঝে তার পরিবার দেশ থেকে দেশান্তরের খবরের শিরোনাম হয়।

শাহপুরি বেগম আরো জানান গেল সপ্তায় তার বাড়িতে পার্বত্যনিউজ প্রতিনিধি আব্দুল হামিদ এসে তার খোঁজ-খবর নিয়ে দৈনিক পার্বত্য নিউজ পত্রিকায় সংবাদ ছাপানোর পর সর্বত্র তার সন্তানের খবর ছড়িয়ে পড়ে। পরে সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ এবং কচ্ছপিয়া ইউনয়ন পরিষদ চেয়ারম্যন আবু নোমান সহ তার গাড়িতে চড়ে গত ১২ অক্টোবর শুক্রবার দুপুরে এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের কাছে নিয়ে গিয়ে তার হাতে তুলে দেন তারা।

এর প্রেক্ষিতে এমপি কমল তার ছেলেকে কাছে পেয়ে বুকে টেনে নেন এবং চিকিৎসা, চাকুরী সহ যাবতীয় দায়িত্ব নিজের মাথায় তুলে নেন। এতে তারা কৃতজ্ঞ। তারা খুবই খুশি।

দীর্ঘ দেহী যুবক জিন্নাত আলী এ প্রতিবেদকে জানান, সে অসুস্থ। তার খাবার লাগে এক বেলায় ১ থেকে দেড় কেজি চালের ভাত। সম-পরিমান নাস্তা বা অন্যান্য খাবারও খেতে হয় তার। তার মাথা ব্যাথা আছে, ডান পায়ের তালুতে ঘা হয়েছে ৩ মাস। হাত-পায়ের গিরায় ব্যাথা। তার অনেক কিছু খেতে মন চায়। কিন্তু সবই তার কাছে ষোল আনাই মিছে হয়ে যাচ্ছিল। কিন্তু না বিধাতা তাকে চোখ তুলে চেয়েছে। দয়ার সাগর নিয়ে এসেছিল ১ জন।

সে আরো জানায়, সে মনে করেছিল বিনা চিকিৎসায় তার জীবন প্রদীপ নিভে যাবে এ বড়বিল গ্রামের নিজ বাড়িতেই। কিন্তু না তার ভাগ্যের দরজা খুলে দিয়েছেন তিনি। এখন এমপি সাহেব তার অভিভাবক।

তিনি তার জীবনতরীর স্বপ্নের মহাপুরুষ। মানবতার টানে তিনি তাকে বুকে টেনে নিলেন আর দায়িত্ব নিলেন চিকিৎসা সহ সব কিছুর । ঘোষণা দিলেন ২ লাখ টাকা অনুদান সহ সব সহায়তার। তিনি এখন মানবপ্রেমী প্রিয় নেতার সন্তান দাবি করেন এ প্রতিবেদকের কাছে।

জিন্নাত দাবি করেন, তার জীবনের সবচাইতে খুশির দিন গতকাল এমপি কমলের ২ লাখ টাকা অনুদান ঘোষণার দিনটি।

এবিষয়ে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি এ প্রতিবেদককে জানান, পার্বত্যনিউজ  সহ বিভিন্ন সংবাদ মাধ্যমে বিষয়টি জেনে তিনি তার এলাকার যুবক জিন্নাত আলীকে দেখার আগ্রহ জন্মে। অবশেষে সাক্ষাতও মিলে শুক্রবার দুপুরে। এ জিন্নাত একদিকে দেশের সম্পদ তবে সে অসুস্থ তাকে দ্রুত চিকিৎসা দিতে হবে।

এ জন্যে তিনি সম্ভব দ্রুত ঢাকার কয়েকজন ডাক্তারের সাথে যোগাযোগ করেছেন। এখন তার চিকিৎসার প্রাথমিক কার্যক্রম শুরু হয়ে গেছে। বাকী আল্লাহ ভরসা।

উল্লেখ্য, বর্তমানে বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কসেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। তিনি ১৯৮২ সালে জন্ম গ্রহন করেন। ২০০৯ সালের সেপ্টেম্বরে গিনিজ ওয়ার্ল্ড রেকর্ডস তাকে পৃথিবীর সবচেয়ে দীর্ঘকায় ব্যক্তির স্বীকৃতি দিলে রাতারাতি তারকা বনে যান কসেন বা কোসেন। পিটুইটারি গ্রন্থিতে একটি টিউমারের কারনেই সুলতানের এই অস্বাভাবিক বৃদ্ধি। আর এ কোসেনের তালিকার লস্বা আরেক তারকার সন্ধান মিলে বাংলাদেশের প্রত্যন্ত এক অঞ্চলে।

অজপাড়া গাঁয়ের এ লম্বা মানুষটি কক্সবাজার জেলার রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে বাস করেন। তার নাম জিন্নাত আলী। বয়স তার ১৯ । তার পিতা আমির হামজা পেশায় শ্রমিক ও কৃষক। তার বর্তমান উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চির বেশী।

Exit mobile version