সংবাদ প্রকাশের ২ বছর পরও ঝুঁকিপূর্ণ সরবরাহ মহালছড়ি বিদ্যুৎ বিভাগের

fec-image

‌‘নানিয়ারচরে বিদ্যুৎ বিভাগের অবহেলা; খুটির বদলে গাছে বৈদ্যুতিক তাঁর’ শিরোনামে সংবাদ প্রকাশের ২ বছর পরও ঝুঁকিপূর্ণভাবে বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছে মহালছড়ি বিদ্যুৎ বিভাগ।

সম্প্রতি সরেজমিন ঘুরে দেখা যায়, বিশ্বায়নের এই যুগেও উপজেলার বুড়িঘাট ইউনিয়নের বগাছড়িতে ভয়ঙ্করভাবে খোলা তাঁর দিয়ে জীবন্ত গাছের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করে যাচ্ছে বিদ্যুৎ বিভাগ। ঝুঁকিপূর্ণ অবস্থায় খোলা তাঁর দিয়ে এভাবে বিদ্যুৎ সরবরাহে ভয়ানক দুর্ঘটানার আশঙ্কা করছে স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, নানিয়ারচরের বিদ্যুৎ সেবা নানা অনিয়মে ভরা। ঘন ঘন লোডশেডিং, বিদ্যুতের ভুতুড়ে বিল, যত্রতত্র খোলা তার দিয়ে বিদ্যুৎ সরবারাহ, ইলেক্ট্রিক পোল প্রতিস্থাপনে অব্যবস্থাপনা ও উন্নত বৈদ্যুতিক খুটি বা পোল ব্যবহার না করে জীবন্ত গাছকে খুটি হিসেবে ব্যবহার করা হচ্ছে। এছাড়া নতুন সংযোগ স্থাপনেও রয়েছে নানা অনিয়মের অভিযোগ।

এ বিষয়ে মহালছড়ি বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী নুর নবী জানান, দায়িত্ব গ্রহণের পরে আমি ওই এলাকা পরিদর্শন করেছি। এটি প্রকল্প আকারে ড্রয়িং করে আমি তিন পার্বত্য জেলার বিদ্যুৎ উন্নয়ন প্রকল্পের উচ্চপদস্থ কর্মকর্তাদের নিকট পাঠিয়েছি। প্রকল্প অনুমোদন হলে টেন্ডারের মাধ্যমে কাজ শুরু করা হবে।

উল্লেখ্য, এর আগে আকস্মিক ঝড়ে বিদ্যুৎ এর তাঁর ছিড়ে বসতঘরের উপর পড়ে মো. ইসাহাক (৭৫) এবং তার স্ত্রী নিহত হয়। এঘটনার পরেও অদ্যাবধি সংযোগ মেরামত বা অন্য কোন ব্যবস্থা নেওয়া হয়নি। হয়নি গাছে গাছে বিদ্যুৎ সরবরাহ বন্ধ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নানিয়ারচর, বিদ্যুৎ বিভাগ, মহালছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + ten =

আরও পড়ুন