সকলের দৃষ্টি স্থগিত হওয়া চিৎমরম ইউপিতে

fec-image

রাঙামাটি কাপ্তাই উপজেলার ৩নম্বর চিৎমরম ইউনিয়ন পরিষদের স্থগিত হওয়া নির্বাচন হবে আগামীকাল বৃহস্পতিবার (২৮ নভেম্বর)। এ ইউনিয়নে আওয়ামী লীগ ও স্বতন্ত্র দু’শক্তির ধরের মধ্য দ্বিমুখী লড়াই হবে।

ইউনিয়ন যুবলীগের সভাপতি ওয়েশ্লিমং চৌধুরী নৌকা পথিক ও প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী দুই দুইবারের চেয়ারম্যান খ্যাইসা অং মারমা মধ্য লড়াই হবে। সম্প্রতি আ’লীগ প্রার্থী নৌকা পথিক নে থোয়াই মারমাকে নিজ বাড়িতে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করার পর ওই ইউপিতে নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন।

কাপ্তাই উপজেলা নির্বাচন অফিসার তানিয়া আক্তার জানান নির্বাচন চলাকালীন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট দুইজন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট একজন, স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি অবস্থান করবেন।

ওই ইউনিয়নে মোট ভোটার ৩৫৫৬জন। কেন্দ্র ৯টি এবং ১৮টি কক্ষ থাকবে। ইউনিয়নের ৪নং ওয়ার্ডে ২ জন, ৫নং ওয়ার্ডে ২ জন এবং ৬নং ওয়ার্ডে ৩ জন সাধারণ সদস্য পদে নির্বাচন করছেন। বাকি ওয়ার্ড গুলোতে ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন। এছাড়া ওই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ৩টি’তেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়ে গেছেন।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, নিরাপত্তা ব্যবস্থা নির্বাচনকালীন সময়ে টহল জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন