সকল গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের অসামান্য অবদান স্মরণীয়: কুজেন্দ্র লাল ত্রিপুরা

fec-image

ছাত্রলীগের ঐতিহ্য আর সুনাম অক্ষুন্ন রাখতে ছাত্রলীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ঐতিহ্য আছে ও সুনাম আছে। সকল গণতান্ত্রিক আন্দোলনে ছাত্রলীগের অসামান্য অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, ইতিহাসের বাঁকে বাঁকে জাতীয় রাজনীতিতে ছাত্রলীগের নেতাকর্মীরা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।

বেগম খালেদা জিয়ার চিকিৎসার নামে বিএনপি সারাদেশে নতুন করে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে উল্লেখ করে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, সব ষড়যন্ত্র মোকাবেলায় ছাত্রলীগের নেতাকর্মীদের সজাগ ও সতর্ক থাকতে হবে।

ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৪ বছর পুর্তি উপলক্ষে মঙ্গলবার (৪ জানুয়ারি) মাটিরাঙ্গা উপজেলা, কলেজ ও পৌর ছাত্রলীগ আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তছলিম উদ্দিনের সভাপতিত্বে ছাত্র সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান ও সাধারণ সম্পাদক সুবাস চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামসুল হুক, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শুভমঙ্গল চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মো. তাজুল ইসলাম, ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের আহবায়ক উবিক মোহন ত্রিপুরা ও যুগ্মআহবায়ক মো. মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, কেক কাটা ও দু:স্থদের মাঝে কম্বল বিতরণ করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। পরে ছাত্রলীগের হাজারো নেতাকর্মীর অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‍্যালি মাটিরাঙ্গার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন