সচেতনতা দিয়েই করোনা মোকাবেলা করতে হবে

fec-image

করোনাকে সচেতনতা দিয়ে মোকাবেলার আহ্বান জানিয়ে মাটিরাঙা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সামাজিক দুরত্ব মেনে চলার পাশাপাশি হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার করে করোনাভাইরাস প্রতিরোধ করার আহ্বান জানান তিনি।

রোববার(২৬ জুলাই) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে করোনার প্রাদুর্ভাবে ইউএনডিপির দাতা সংস্থা ডানিডা ও ইউএসএআইডি’র অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের এসআইডি-সিএইচটি-ইউএনডিপি প্রকল্পের আওতায় পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙা সদর ইউনিয়নের কর্মহীন ৫‘শ ৩৬ পরিবারের মাঝে সলিডারিটি প্যাকেজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, এসআইডি-সিএইচটি-ইউএনডিপির জেলা প্রতিনিধি উশিংমং চৌধুরী ও উপজেলা ফ্যাসিলিটেটর সুষজ চাকমা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে নিজে বাঁচার পাশাপাশি পরিবার ও সমাজের প্রত্যেক নাগরিককে সুস্থ রাখতে সকলকে দায়িত্বশীল ভুমিকা পালনের অনুরোধ জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেছেন, করোনার থাবা থেকে প্রশাসনের কর্মকর্তা, ডাক্তার-ইঞ্জিনিয়ারসহ কোন পেশাজীবী রক্ষা পাচ্ছেনা। একমাত্র সচেতনতাই পারে এই মহামারির হাত থেকে সকলকে বাঁচাতে।

এসময় মাটিরাঙা উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা এসএম রুবাইয়াত তানিম, উপসহকারী কৃষি কর্মকর্তা আমজাদ হোসেন ও কল্যান মিত্র দেওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 2 =

আরও পড়ুন