parbattanews

সন্তানকে বাঁচাতে পানছড়ির এক বৃদ্ধ পিতার আকুতি

পানছড়ি উপজেলার ৩নং সদর ইউপির হেডম্যান টিলার বয়োবৃদ্ধ সৈয়দ হোসেনের বয়স প্রায় সত্তর। পানছড়ি বাজারের প্রধান সড়কে লিকলিকে শরীরে তাকে প্রায়ই দেখা যায় আঁখ বিক্রি করতে। আঁখ বিক্রির আয় দিয়েই কোন মতে চলে তার সংসার। সহধর্মিনী দেলোয়ারাসহ সুখেই কাটছিল তাদের সাংসারিক জীবন। কিন্তু গার্মেন্টসকর্মী ছেলে কবির হোসেন অসুস্থায় পড়ে গেলে সংসারে নেমে আসে অন্ধকার।

ঢাকা ও চট্টগ্রামের নামী-দামী ডাক্তারের স্বরণাপন্ন হয়ে জানতে পারে ছেলে কবির হোসেনের দুটো বাল্ব নষ্ট। তিন লক্ষাধিক টাকা খরচ করলে তাকে বাঁচানো সম্ভব। দিশেহারা সৈয়দ এতোটাকা কোথায় পাবে। যেখানে নিজের নুন আনতে পানতা ফুরায় সেখানে তিন লক্ষ টাকা মানে তার কাছে আকাশ কুসুম কল্পনা। তাই এই বৃদ্ধের আকুতি আমার সন্তানকে বাঁচান।

সৈয়দ হোসেনের প্রতিবেশী মো. ইব্রাহিম জানান, পরিবারটি খুবই নিরীহ। ঝড়-বৃষ্টি উপেক্ষা করেই বৃদ্ধ লোকটি পানছড়ি বাজারের প্রধান সড়কে আঁখ বিক্রি করে জীবিকা নির্বাহ করে। ছেলেকে বাঁচাতে তার আকুতি দেখলেই চোখে জল এসে যায়। বিত্তবানরা যদি একটু সহযোগিতার হাত বাড়ায় তাহলেই হয়তো ছেলের চিকিৎসা করাতে পারবে। এ ব্যাপারে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

Exit mobile version