সন্ত্রাসী হামলার প্রতিবাদে বাঘাইছড়িতে আ.লীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

fec-image

রাঙামাটি বাঘাইছড়ি উপজেলায় ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচিতে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন।

গত ২৬ আগস্ট শুক্রবার এই হামলায় জাতি জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে। এ সময় উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রাসেল চৌধুরী ও আমতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মনির হোসেন মারাত্মক ভাবে আহত হয়।

বর্তমানে আহত রাসেল চৌধুরী ও মনির হোসেন রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় ছাত্রলীগ নেতা মোরশেদ আলম জড়িত নাম উল্লেখ করে বাঘাইছড়ি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

এই সন্ত্রাসী হামলার প্রতিবাদে রবিবার (২৮ আগস্ট) বিকাল ৫টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌমুহনী উন্মুক্ত মঞ্চে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়াও একই সময়ে উপজেলার খেদারমারা ইউনিয়ন ও আমতলী ইউনিয়নেও দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আলী হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি পৌরসভার মেয়র মো. জমির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াসউদ্দিন মামুন, আওয়ামী লীগের সিনিয়র সদস্য আব্দুর শুক্কুর মিঞা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুনছুর আলী। আমতলী ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান, মারিশ্যা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তন্টুমনি চাকমাসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারাএই সন্ত্রাসী হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় বাঘাইছড়িতে অনাকাঙ্ক্ষিত যে কোন ঘটনার জন্য প্রশাসন দায়ী থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + twenty =

আরও পড়ুন