সভা-সমাবেশ নিষেধাজ্ঞার প্রতিবাদে বান্দরবানে বিএনপির বিক্ষোভ মিছিল

https://mail-attachment.googleusercontent.com/attachment/?ui=2&ik=189bda043a&view=att&th=141d5e89dc70a069&attid=0.1&disp=inline&realattid=f_hn09sz3f0&safe=1&zw&saduie=AG9B_P9IBagWPJpy7aRKXzWJg_jG&sadet=1382274087123&sads=213YqH8CRLM-DEiI8SicR5ktJmI

নিজস্ব প্রতিবেদক :

ঢাকায় সভা-সমাবেশ নিষেধাজ্ঞার প্রতিবাদে বান্দরবানে রবিবার বিকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও অংঙ্গ ও সহযোগী সংগঠন। সমাবেশে বক্তারা বলেন, দেশ ও জাতি সংকটময় পরিস্থিতি বিরাজ করছে। শেখ হাসিনা দেশে আবারও বাকশালী শাসন ব্যবস্থা কায়েমের অপচেষ্টা চালাচ্ছে। দেশে এমন  কোনো ঘটনা ঘটেনি যার কারণে এমন আদেশ জারি করে সভা সমাবেশ বন্ধ করে দিতে হবে। মিছিল মিটিং বন্ধ করে বর্তমান সরকার বাক স্বাধীনতা হরণ করেছে। এ সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও প্রকৃত অর্থে স্বৈরাচারী আচরণ করছে জনগণের সঙ্গে। সরকার বিএনপির সমাবেশে নিষেজ্ঞা দিয়ে গণতন্ত্রতে গলা টিপে হত্যা করতে চায়। অবিলম্বে এ আদেশ প্রত্যাহার করে বিএনপির সমাবেশে সহযোগীতা কামনা করেন বক্তারা।

বক্তারা আরও বলেন, সমগ্র দেশ ও জাতি যখন একটি পরিণতি দেখতে চায়। একটি সুষ্ঠ নির্বাচনের দাবিতে বিরোধী দল যখন আন্দোলন করছে। প্রধানমন্ত্রী ভাষণ দিয়ে নির্বাচন ও গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দেওয়ার কথা বলেছেন। তখন নিষেধাজ্ঞা আদেশ দেশবাসীকে বিস্মিত ও ক্ষুদ্ধ করেছে। সরকার এখন বিরোধী দলকে নির্মূল করতে মরিয়া হয়ে উঠেছে। তারা বিরোধীদলকে বাদ দিয়ে নির্বাচন করতে চায়। আওয়ামীলীগ ও মহাজোটের সে আশা পূরণ হতে দেবেনা বিএনপি ও ১৮ দলীয় জোট।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ সাচিং প্রু জেরীর সভাপত্বিতে বিএনপির সিনিয়ার সহ-সভাপতি অধ্যাপক ওসমান গনি, সাধারন সম্পাদক আজিজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক কাজী মাহতুল হোসেন যত্ন, যুগ্ন সম্পাদক মুজিবর রশিদ, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জেলা শ্রমিক দলেরসহ সভাপতি নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশের আগে বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনের থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, বিএনপি, মিছিল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন