সমঅধিকার আন্দোলন রাঙামাটি জেলা কমিটি গঠিতঃ মুন্না-সভাপতি, কামাল-সাধারণ সম্পাদক নির্বাচিত

প্রেস বিজ্ঞপ্তি:

পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন রাঙামাটি জেলা শাখা কমিটি গঠন করা হয়েছে। বিশিষ্ট যুব নেতা জনাব জাহাঙ্গীর আলম মুন্নাকে সভাপতি এবং সমাজকর্মী জননেতা জাহাঙ্গীর কামালকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৭১ সদস্য বিশিষ্ট রাঙামাটি জেলা কমিটি গঠিত হয়েছে।

আজ ঢাকায় অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটির জরুরী সভায় উক্ত অনুমোদন দেওয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন- কেন্দ্রীয় সভাপতি জনাব মোস্তাক আহম্মেদ চৌধুরী। তিনি রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় সমঅধিকার আন্দোলনের ৯ দফা দাবী নামা ছড়িয়ে দিয়ে পার্বত্যবাসীদের মধ্যে ঐক্য শান্তি ও সম্প্রীতি স্থাপনের আহ্বান জানান। সভা পরিচালনা করেন কেন্দ্রীয় মহাসচিব বিশিষ্ট মুক্তিযোদ্ধা (এফ এফ ২নং সেক্টর) জনাব মনিরুজ্জামান মনির।

সমঅধিকার আন্দোলনের পক্ষ থেকে নবগঠিত রাঙামাটি জেলা কমিটির সাথে যোগাযোগ ও সার্বিক সহযোগিতা করার জন্য সকলের প্রতি অনুরোধ জানানো হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, কাঠ ব্যবসায়ী সমিতি গঠনসহ সকল প্রকার সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক কর্মকান্ডে পার্বত্যবাসী বাঙালি এবং উপজাতিদেরকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়েছে।

সমঅধিকার আন্দোলন একটি অসাম্প্রদায়িক বৃহত্তম মানবাধিকার সংগঠন। এই সংগঠন উপজাতি-বাঙালি সবার সমঅধিকার প্রতিষ্ঠার জন্য ৯ দফা দাবীনামা কর্মসূচী সামনে রেখে কাজ করে যাচ্ছে। দেশের অখন্ডতা, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার স্বার্থে যারা কাজ করে যাবে, সমঅধিকার আন্দোলন তাদেরকে সার্বিক সহযোগিতা অব্যাহত রাখবে বলে কেন্দ্রীয় কমিটির এক বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − two =

আরও পড়ুন