Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /var/www/vhosts/parbattanews.com/httpdocs/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /var/www/vhosts/parbattanews.com/httpdocs/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

‘সমতল অঞ্চলের চেয়ে পার্বত্য অঞ্চল শিক্ষা ও স্বাস্থ্য খাতে অনেক পিছিয়ে’

রাঙ্গামাটি প্রতিনিধি:

‘সমতল অঞ্চলের চেয়ে পার্বত্য অঞ্চল শিক্ষা, স্বাস্থ্য ও বিভিন্ন ক্ষেত্রে এখনো অনেক পিছিয়ে রয়েছে’

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ৩১ হতে ৫০ শয্যায় উন্নীতকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা একথা বলেন।

তিনি বলেন, অন্য জেলার থেকে এ জেলায় বড় চিকিৎসক ও কর্মকর্তা বদলি হয়ে আসলে তারা বেশিদিন থাকতে চান না। কোনো না কোনো কারণ দেখিয়ে তারা এখান থেকে চলে যেতে চান।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ৩১ হতে ৫০ শয্যায় উন্নীতকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

এ সময় আলোচনা সভায় রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা, বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাসুদ আহাম্মদ চৌধুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ ইকবাল’সহ সরকারি পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় চেয়ারম্যান বৃষ কেতু চাকমা আরও বলেন, বর্তমান সরকার সারা দেশের ন্যায় পার্বত্য দুর্গম এলাকায় স্বাস্থ্য, শিক্ষা, কৃষি’সহ সকল বিষয়ে জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় রাঙ্গামাটির দুর্গম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোকে ৫০ শয্যায় উন্নীতকরণের কাজ শুরু করেছে। পর্যায়ক্রমে প্রত্যেক উপজেলাগুলোতেও এই প্রকল্পের কাজ শুরু হবে বলে তিনি সভায় অবহিত করেন।

তিনি  আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দেওয়া প্রতিশ্রুতি শুধু প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ থাকেনি, তা তিনি বাস্তবায়ন করে যাচ্ছেন।  আমরা যদি আমাদের সন্তানদের উচ্চ শিক্ষার ব্যবস্থা করে ভালো চিকিৎসক-কর্মকর্তা পদে অধিস্থিত করতে পারি তাহলে তারা এখানে থেকেই এই পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে কাজ করতে পারবে। তাই এখন থেকেই তাদের সেভাবে গড়ে তোলার আহ্বান জানান তিনি।

পরে তিনি বিলাইছড়ি স্বাস্থ্য বিভাগের পুরাতন ভবনের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

আরও পড়ুন