parbattanews

সমাজে শান্তি, সম্প্রীতি ও শৃঙ্খলা রক্ষায় কুরআনের শিক্ষা মেনে চলার কোন বিকল্প নেই: কক্সবাজার পৌর মেয়র

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার:

কক্সবাজার পৌর মেয়র ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেছেন, আল-কুরআন হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ গ্রন্থ। যারা কুরআন শিখেন এবং শিক্ষাদান করেন তারাই সমাজের শ্রেষ্ঠ মানুষ। কুরআন মুখস্থ করা একটি কঠিন কাজ। ছোট বাচ্চারা কুরআন মুখস্থ করে একটি কঠিন কাজকে সহজ করছে। এটি কুআনের একটি বড় মোজেজা।

তিনি বলেন, মানুষের সমাজে শান্তি, সম্প্রীতি ও শৃঙ্খলা রক্ষায় আল-কুরআনের শিক্ষা মেনে চলার কোন বিকল্প নেই।

শিক্ষার্থীদের উদ্দেশ্য মেয়র মুজিবুর রহমান বলেন, কুরআন বুকে ধারণ করে স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয় যে কান জায়গায় পড়ালেখা করে তোমরা সমাজ উন্নয়নে সম্পৃক্ত হতে পারবে।

বুধবার (১০ এপ্রিল) বিকেলে কেন্দ্রীয় বাস টার্মিনালে দারুল আরক্বম তাহাফিজুল কুরআন মাদরাসার নতুন শাখা উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মজিবুর রহমান এ কথা বলেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্বারী মো. ইলিয়াস লাহোরী।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবু তাহের, সাংবাদিক শামসুল হক শারেক, হাফেজ ডাক্তার মাওলানা মো. ফায়সাল, হাফেজ মাও এড রিদওয়ানুল কাবির, হাফেজ ক্বারী মাওলানা সাইফুল্লাহ কাসেমী, নুরুল হক নুর, মাওলানা নুরুল মোস্তফা ও মাওলানা নুরুল আলমসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে দারুল আরক্বম তাহাফিজুল কুরআন মাদরাসার পক্ষ থেকে মেয়র মুজিবুর রহমান ও ক্বারী মো. ইলিয়াস লাহোরীকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

Exit mobile version