parbattanews

সমুদ্রপথে পাচারকালে ৩লাখ ২২হাজার ইয়াবাসহ কাঠের নৌকা জব্দ

কক্সবাজারের টেকনাফে সমুদ্রপথে পাচারের সময় ৩ লাখ ২২ হাজার পিস ইয়াবাসহ একটি কাঠের নৌকা জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বুধবার (১৬ ডিসেম্বর) ভোররাতে টেকনাফের সাবরাংয়ের কাটাবুনিয়া সংলগ্ন এলাকায় সমুদ্রে অভিযান চালিয়ে একটি মাছ ধরার ইঞ্জিন চালিত কাঠের নৌকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ কোস্টগার্ড স্টেশান কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, মায়ানমার থেকে সমুদ্রপথে ইয়াবার একটি বড় চালান পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযানের জন্য কোস্টগার্ড সদস্যরা সাবারাং এর জিরো পয়েন্ট এলাকায় অবস্থা নেয়। অভিযান চলাকালীন সময় মায়ানমার সীমানা হতে ১টি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় ধাওয়া করলে তারা নৌকাটি সমুদ্রে তীরে ভিড়িয়ে পালিয়ে যায়। পরে উক্ত নৌকা তল্লাশী করে ৩লাখ ২২হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

এসময় মাছ ধরার নৌকাটিতে উজেলার সাবরাং ইউনিয়নের নোয়াপাড়া এলাকার ওসমান গণির ছেলে মোঃ আরমান নামের মালিকাধীন লাইন্সেস ও একটি নোটবুক উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, জব্দকৃত ইয়াবা ও কাঠের নৌকার পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Exit mobile version