সম্প্রীতিতে বিলাইছড়ি সেনাজোন

fec-image

পার্বত্য রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলার অন্তর্গত বিলাইছড়ি সদর, কেংড়াছড়ি ও ফারুয়া ইউনিয়নের সমন্বয়ে সম্প্রীতি ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর আয়োজন করেছে বাংলাদেশ সেনাবাহিনীর বিলাইছড়ি জোন।

শনিবার (৭ জানুয়ারি) সকালে উপজেলার সাধারণ মানুষের মধ্যে বন্ধন সুদৃঢ় করা এবং যুবসমাজকে দেশের উন্নয়নে ও সমাজের জন্য সম্পদে পরিণত করার প্রয়াসেই এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিলাইছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. আহসান হাবিব রাজীব, পিপিএম, পিএসসি। অনুষ্ঠানের অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বিলাইছড়ি উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলার সকল প্রতিনিধিবৃন্দ, সকল ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বারসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

বিলাইছড়ি জোন কর্তৃক আয়োজিত সম্প্রীতি ফুটবল টুর্নামেন্ট ২০২৩, বিলাইছড়ি, কেংড়াছড়ি ও ফারুয়া ইউনিয়নের দুইটি করে মোট ৬টি টিমের সমন্বয়ে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। পার্বত্য অঞ্চলে শান্তি ও সম্প্রীতি উন্নয়নে বিলাইছড়ি জোন ধারাবাহিকভাবে বিভিন্ন উদ্যোগ বাস্তবায়ন করছে। সম্প্রীতি ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এই অভিযাত্রায় বিলাইছড়ি জোনের একটি অনবদ্য প্রয়াস। আজ থেকে শুরু হয়ে আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত ৮দিনব্যাপী আয়োজিত টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার পার্বত্য এলাকার শান্তি রক্ষায় বিলাইছড়ি জোনের বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন। প্রধান অতিথি ভবিষ্যতেও বিলাইছড়ি জোন এ ধরনের প্রয়াস চালু রাখবে বলে প্রতিশ্রুতি দেন। মাদকের প্রসার এবং অপরাধমূলক কর্মকাণ্ড রোধে যুবসমাজকে আরো বেশি সোচ্চার হওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত সকলেই বিলাইছড়ি জোনের এ মহতী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা ঘটে। এরপর শান্তি ও সম্প্রীতির প্রতীক হিসেবে পায়রা অবমুক্ত করেন জোন কমান্ডার। সবশেষ ট্রফি উন্মোচন এবং বিলাইছড়ি ও কেংড়াছড়ি ইউনিয়নের মধ্যকার অনুষ্ঠিত ফুটবল ম্যাচের মধ্য দিয়ে জাকজমকপূর্ণভাবে শেষ হয় সম্প্রীতি ফটবল টুর্নামেন্ট ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিলাইছড়ি, সেনাজোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন