সরকারের সকল অপশক্তিকে নস্যাৎ করতে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলুন: পিসিপি

প্রেস বিজ্ঞপ্তি:

সরকারের সকল অপশক্তিকে নস্যাৎ করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানায় পিসিপি

বুধবার (১৭ অক্টোবর) বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর দীঘিনালা উপজেলা শাখার ৯ম কাউন্সিল ২০১৮ অনুষ্ঠানে নেতাকর্মীদের এ আহ্বান জানান বক্তারা।

কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে জীবন চাকমাকে সভাপতি, মিঠুন চাকমাকে সাধারণ সম্পাদক ও রিটেন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কার্যকরীসহ ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠিত হয়।

শাসকগোষ্ঠী ও তার দালালচক্র কর্তৃক আন্দোলন বাঁধাগ্রস্ত ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হোন, মিঠুন-পলাশ-তপন-এলটনসহ সকল শহীদের রক্তের শপথ নিয়ে অধিকার প্রতিষ্ঠার লড়াই বেগবান করুন এই আহব্বানে  দীঘিনালা সদরে একটি হল রুমে সকাল সাড়ে ১০টায় এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশন শুরুতে পার্বত্য চট্টগ্রামে এযাবৎকালে অধিকার আদায়ের আন্দোলনে সকল বীর শহীদদের শ্রদ্ধা ও সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

কাউন্সিল অধিবেশন পিসিপি’র দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নিকেল চাকমার সভাপতিত্বে সাধারণ সম্পাদক জীবন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) দীঘিনালা ইউনিটে সংগঠক সুজয় চাকমা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা, দীঘিনালা সরকারি কলেজ শাখার সভাপতি রিটেন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলার সহ-সভাপতি রিটেন চাকমা প্রমুখ।

কাউন্সিল থেকে বক্তারা, গত ১৮ আগস্ট শহীদ  তপন- এলটন-পলাশ চাকমাসহ ৭ জন নিহতের ঘটনা দুই মাসের কাছাকাছি হলেও কোনো বিচার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন।

বক্তারা, পার্বত্য চট্টগ্রামের জনগণের মুক্তির সনদ পূর্ণ স্বায়ত্তশাসন অধিকার প্রতিষ্ঠার অান্দোলনে আত্মবলিদানকারী বীর শহীদ মিঠুন-তপন-এলটন-পলাশ চাকমাসহ সকল শহীদদের রক্তের চিহ্ন বেয়ে এবং তাদের উত্তোরসূরি হয়ে ছাত্র সমাজকে সুসংগঠিত করে জাতীয় বৃহত্তর আন্দোলন গড়ে তোলার জন্য নেতা-কর্মী প্রতি আহ্বান জানান।

নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি খাগড়াছড়ি জেলা সভাপতি অমল ত্রিপুরা

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =

আরও পড়ুন