সর্বাধিক জিপিএ-৫ পেয়ে কক্সবাজারে শ্রেষ্ঠ চকরিয়া কোরক বিদ্যাপীঠ

fec-image

চলতি বছর এসএসসি পরীক্ষার ফলাফলে দক্ষিণ চট্টগ্রামের অন্যতম প্রতিষ্ঠান কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠে ৪৬৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২১৫ জন জিপিএ-৫ পেয়ে জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে।

১৯৯০ সালে শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকে সুদীর্ঘ ৩২ বছর ধরে শিক্ষা, সাংস্কৃতিক ও ক্রীড়ায় অভাবনীয় সাফল্যে অর্জনের মধ্যদিয়ে এগিয়ে যাচ্ছে।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় চট্রগ্রাম শিক্ষা বোর্ডের আওতাধীন কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠ থেকে ৪৬৫ জন পরীক্ষার্থী অংশ নেয়। অতীতের ন্যায় চলতি বছরেও সাফল্যের ধারাবাহিকতায় চকরিয়া কোরক বিদ্যাপীঠ থেকে ইর্ষণীয় ফলাফলে জিপিএ-৫ পেয়েছেন ২১৫ জন পরীক্ষার্থী। এছাড়াও এ গ্রেড পেয়েছে ১৮৯ জন, এ-মাইনাস,  বি-গ্রেড পেয়েছে ৫৭ জন এবং সি-গ্রেড ২ জন ও অকৃতকার্য দুইজন। পাশের হার ৯৯  দশমিক ৫৭ শতাংশ। বিদ্যালয়টি পরীক্ষার চমৎকার ফলাফলে আবারও জেলা পর্যায়ে শীর্ষ অবস্থান ধরে রেখেছে।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো. নুরুল আখের বলেন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ২০২২ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় কোরক বিদ্যাপীঠে থেকে ৪৬৫ জন পরীক্ষার্থী অংশ নেয়। যার মধ্যে ২১৫ জন জিপিএ-৫ পেয়ে অভাবনীয় সাফল্যে অর্জন করে। অতীতের মতো আবারও উপজেলা ও জেলা পর্যায়ে শীর্ষ অবস্থান ধরে রেখেছে কোরক বিদ্যাপীঠ। এ কৃতিত্বপূর্ণ অবদানে বিদ্যালয়ের শিক্ষক, পরিচালনা পর্ষদ ও অভিভাবক মহলের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী বলেন, ‘বিদ্যাপীঠের সম্মানিত শিক্ষক মণ্ডলীর সার্বিক প্রচেষ্টা এবং ক্লাস নির্ভর লেখাপড়ার মান্নোয়নের কারণেই প্রতি বছর পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় অসাধারণ সাফল্য অর্জন করে আসছে। প্রতিবছরের মতো এ বছরও শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় ২১৫ জন ছাত্র-ছাত্রী জিপিএ-৫ পেয়ে প্রতিষ্ঠানের অগ্রযাত্রা ধরে রেখেছে।’

তিনি আরো বলেন, ‘কোরক বিদ্যাপীঠের সাফল্য চলমান রাখতে আমি সকল শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবক মহলের কাছে সার্বিক সহযোগিতা প্রত্যাশা করছি। আশা করি সকলেই অতীতের মতো বিদ্যালয়ের মান্নোয়নে সচেষ্ট হবেন।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এসএসসি, চকরিয়া কোরক বিদ্যাপীঠ, বিদ্যালয়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন