‘সাংগু অভয়ারণ্যের কাজ শীঘ্রই শুরু হবে’

fec-image

বান্দরবানের লামা বন বিভাগের বিভাগীয় বনকর্মকর্তা মো. আরিফুল হক বেলাল বলেছেন, শীঘ্রই সাংগু অভয়ারণ্যের দৃশ্যমান কাজ শুরু হবে। সরকারের উচ্চ পর্যায়ে এই বিষয়ে কার্যক্রম চলছে।

তিনি বলেন, হাতি এবং মানুষের দ্বন্দ্ব নিরসনে জনগণকে সচেতন হতে হবে। হাতির আবাস ও খাদ্য নিশ্চিত করতে সরকার এবং অধিক্ষেত্র এলাকার ভুমি মালিকদের একযোগে কাজ করতে হবে। আজ ফাঁসিয়াখালী ইউনিয়নের রাঙ্গাঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক জনসচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশেষ অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার বলেন, হাতিকে উত্যক্ত করা যাবেনা এবং হাতি হত্যা করা যাবেনা। এসময় হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত লামা উপজেলার লামা রেঞ্জে ক্ষতিগ্রস্ত ৬টি পরিবারের মাঝে আর্থিক ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়।

ফরেস্টার মো. আতিকুল ইসলামের উপস্থাপনায় সভায় সভাপতিত্ব করেন, লামা বন বিভাগের সহকারী বন সংরক্ষক খোন্দকার মো. গিয়াস উদ্দিন।

সভায় বক্তব্য রাখেন লামা সদর রেঞ্জ কর্মকর্তা মো. মঞ্জুরুল ইসলাম, ফাসিঁয়া খালি ইউপি চেয়ারম্যান নরুল হোসাইন চৌধুরী, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, স্থানীয় ইআরটি টিম লিডার মো. আবু ওমর, সহকারী টিম লিডার ও সাংবাদিক বেলাল আহমদ সহ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

আরও পড়ুন