‘সাংবাদিকদের কলমে বদলে দেওয়া পজেটিভ বিষয় মানুষের কল্যান হয়’:বান্দরবান পুলিশ সুপার

fec-image

বান্দরবান পুলিশ সুপার জেরিন আক্তার বলেছেন- সাংবাদিকরা সমাজের একটি গুরুত্বপুর্ণ অংশ। সাংবাদিকদের কলম আছে। আর আমরা জানি ‘অসির চেয়ে মসির ক্ষমতা অনেক বেশি’। একজন সাংবাদিক তাঁর কলম দিয়ে অনেক কিছু বদলে দিতে পারে। আর বদলে দেওয়া বিষয় যদি পজেটিভ হয়ে সেক্ষেত্রে দেশ ও মানুষের কল্যান হয়।

সোমবার (১৩ জানুয়ারি) বান্দরবান পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় ও পরিচিতি সভায় তিনি এসব কথা  বলেন।

নবাগত পুলিশ সুপার আরও বলেন, মুজিব বর্ষের শততম ক্ষন গণনার অংশ হিসেবে পুলিশ নতুন ভাবে অঙ্গিকার করেছে। ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এই স্লোগানের ন্যায় পুলিশ জনগণের কল্যানে আরো বেশি সম্পৃক্ত হবে।

পুলিশের বিষয়ে মানুষের কিছু নেতিবাচক ধারণা রয়েছে উল্লেখ করে পুলিশ সুপার বলেন, শুধুমাত্র কয়েকজন পুলিশের কর্মকানণ্ড নিয়ে পুরো পুলিশ বাহিনীকে বিবেচনা করলে হবেনা। এক পরিবারের পাচঁ ভাই-বোন যেমন এক নয়। তেমনি ২লাখ ১৫ হাজার পুলিশ আলেদা আলেদা পরিবার থেকে এসেছে। প্রত্যেকের ভিন্ন জীবন, ভিন্ন পরিবেশ। তাই একজন খারাপ পুলিশের উদাহরণ দিয়ে সবাইকে বুঝালে মানুষের মাঝে নেগেটিভ ধারণা তৈরী হয়।

স্বাধীনতার ৫০ বছরে দেশ এগিয়ে আসতে একটু সময় লেগেছে। তেমনি ভাবে ব্রিটিশ আমলে সৃষ্ট পুলিশের ভুল ত্রুটিগুলো সংশোধন করতে কিছুটা সময়ের প্রয়োজন। এই জন্য সাংবাদিকদের পজেটিভ লেখনী আমাদের প্রেরণা যোগাবে।

তিনি আরও বলেন, বান্দরবানে বদলী হয়ে ভালো একটি কর্মস্থল পেলাম। কারণ এর আগে এখানে কোন নারী পুলিশ সুপার ছিলনা। এতে করে আমার যোগদানের মাধ্যমে একটি ইতিহাস হলো। পাশাপাশি বান্দরবানের মানুষের মাঝে একটি চাপ তৈরী হবে। আগামীতে এখানকার নারীরাও সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখবে। যেই স্বপ্ন দেখেন প্রধানমন্ত্রী; যেই স্বপ্নকে গুরুত্ব দিচ্ছেন পার্বত্যমন্ত্রী।

উল্লেখ্য, বান্দরবানের নবাগত পুলিশ সুপার জেরিন আকতার ২৪তম বিসিএস এর মাধ্যমে ২০০৫ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। দায়িত্বপালনকালীন সময়ে তিনি ঢাকা মেট্টো পলিটন পুলিশ, সিআইডি, স্পেশাল ব্রাঞ্চসহ বিভিন্ন ইউনিটে কর্মরত ছিলেন।

মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আলী হোসেন, জেলা বিশেষ শাখা (ডিএসবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা বাচা মিয়া, প্রেসক্লাব সভাপতি মনিরুল ইসলাম মনু, সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, দৈনিক প্রথম আলো প্রতিনিধি বুদ্ধ্যজ্যেতি চাকমা, এনটিভি ও দৈনিক যুগান্তর প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ারসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পুলিশ, বান্দরবান, সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =

আরও পড়ুন