সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

fec-image

বান্দরবানের লামার আজিজ নগরের সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক যুগান্তর লামা প্রতিনিধি সাংবাদিক ইলিয়াছ আরমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের সংগঠন চকরিয়া উপজেলা প্রেসক্লাব।

রবিবার (২ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার সময় চকরিয়া আনোয়ার শপিং কমপ্লেক্সের সামনে মহাসড়কে প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত প্রতিনিধিদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি ও দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি মনসুর মহসিনের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক জনকণ্ঠের চকরিয়া প্রতিনিধি ইবনে আমিন, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কালের কণ্ঠের চকরিয়া প্রতিনিধি ছোটন কান্তি নাথ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আজিজনগরে এক নারীর বিরুদ্ধে হয়রারিমূলক মামলার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনের সংবাদ প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে ইলিয়াছ আরমানকে জড়িয়ে একটি মামলাটি দায়ের করা হয়। মামলা দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না। যারা মামলা হামলা করে সাংবাদিকদের কলম বন্ধ করতে চান, তারা বোকার স্বর্গে বসবাস করছেন। মামলা কোন ভাবে আমাদের আটকাতে পারবেন না।

অনতিবিলম্বে সাংবাদিককে জড়িয়ে দায়েরকরা হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে নেয়ার জোর দাবি জানান উপস্থিতি বক্তারা। যদি হয়রানিমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার থেকে সাংবাদিকদের নাম প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন, দৈনিক যায় যায় দিনের চকরিয়া প্রতিনিধি মনজুর আলম, বাংলাদেশ প্রতিদিনের চকরিয়া প্রতিনিধি জিয়া উদ্দিন ফারুক, দৈনিক নয়া দিগন্তের চকরিয়া প্রতিনিধি রফিক আহমদ, দৈনিক জবাবদিহির চকরিয়া প্রতিনিধি আব্দুল করিম বিটু, দৈনিক বাকখালির চকরিয়া প্রতিনিধি সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া উপজেলা প্রেসক্লাবের সদস্য আব্দুল হামিদ, দৈনিক স্বদেশ প্রতিদিনের চকরিয়া প্রতিনিধি মো. শাহাদাত আলী জিন্নাহ, জমির হোসেন, সুমন কান্তি দাশ, রুত্তম গণি মাহমুদ, দৈনিক আপন কণ্ঠরে জুলফিকার আলী ভুট্টো প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর বাদে জুম্মা উপজেলার আজিজনগর ইউনিয়নে একটি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ১৭ সেপ্টেম্বর এই ঘটনার বিবরণ দিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। এর জের ধরে ২৬ সেপ্টেম্বর খুরশিদা নামে ওই এলাকার এক মহিলা চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫, ও ৩৫ ধারায় মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো কক্সবাজারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানববন্ধন, মামলা, সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + ten =

আরও পড়ুন