সাংবাদিকের সাথে পুলিশের অসৌজন্যমুলক আচরণ: নিন্দায় টেকনাফের সাংবাদিক সমাজ

fec-image

টেকনাফে কর্মরত সাংবাদিকদের সাথে অসৌজন্য মুলক আচরণের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে টেকনাফ সাংবাদিক ফোরাম ও টেকনাফ ক্রাইম রিপোর্টাস সোসাইটি।

রবিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় টেকনাফ বাস স্টেশনস্থ মিডিয়া সেন্টারে সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ আশেক উল্লাহ ফারুকীর সভাপতিত্বে ও টেকনাফ ক্রাইম রিপোর্টার সোসাইটির সভাপতি গিয়াস উদ্দিন ভুলুর পরিচালনায় একটি যৌথসভা শেষে একটি প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ নিন্দা প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় গত ১৯ অক্টোবর রাত ৯ টায় টেকনাফ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক যুগান্তর, মোহনা টেলিভিশনের টেকনাফ প্রতিনিধি ও দৈনিক আজকের দেশ-বিদেশ পত্রিকার টেকনাফ অফিস প্রধান ও টেকনাফ টুডে ডটকম’র সম্পাদক এবং টেকনাফ পৌর আওয়ামী লীগ সহসভাপতি নুরুল করিম রাসেল পেশাগত কাজে টেকনাফ থানায় গেলে সহকারি উপপরিদর্শক (এএসআই) সনজিব দত্ত অসৌজন্য মুলক আচরণ করেন।

এ সময় উক্ত পুলিশ কর্মকর্তা সাংবাদিক রাসেলকে টেকনাফ থানার ওসি’র বরাত দিয়ে বলেন, ‘আপনার থানায় ঢুকা নিষেধ, আপনি কেন থানায় ঢুকেছেন, থানা থেকে বের হয়ে যান’। অবশ্য সাথে সাথে থানার ওসি প্রদীপ কুমার দাশের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সেরকম নির্দেশনার কথা অস্বীকার করেন।

সাংবাদিক সমাজের প্রশ্ন তাহলে কার ইন্ধনে উক্ত কর্মকর্তা একজন মুক্তিযোদ্ধার সন্তান ও সিনিয়র সাংবাদিকের সাথে এধরনের ন্যাক্কার জনক আচরণ করতে পারেন। উক্ত কর্মকর্তার বিরুদ্ধে টেকনাফের বিএনপি ও যুবদলের পদবীধারী কয়েকজন কথিত সাংবাদিকের দহরম মহরম সম্পর্কের অভিযোগ রয়েছে।

শুধু তাই নয়, বিভিন্ন সময় পেশাগত দায়িত্ব পালন কালে একি ভাবে টেকনাফ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য সিনিয়র সাংবাদিক টেকনাফ সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ আশেক উল্লাহ ফারুকী, টেকনাফ ক্রাইম রিপোটার্স সোসাইটির সদস্য ও দেশের কন্ঠ পত্রিকার প্রতিনিধি সামশু উদ্দিন, সাংবাদিক ফোরামের যুগ্ন সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার ৭১ পত্রিকার টেকনাফ প্রতিনিধি মোঃ শফি, ক্রীড়া ও প্রচার সম্পাদক এবং সমুদ্রকন্ঠের টেকনাফ প্রতিনিধি মোঃ আরাফাত সানীর সাথেও অসৌজন্যমুলক আচরণ করেন বলে জানা গেছে।

সভায় সংবাদিকদের সাথে এ ধরনের ন্যাক্কারজনক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা পুলিশ সুপারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন। অন্যথায় সাংবাদিক সমাজ বৃহত্তর কর্মসূচী দিতে বাধ্য হবে।

সভায় উপস্থিত ছিলেন টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৈনিক কক্সবাজার বার্তার সম্পাদক ছৈয়দ হোসাইন, টেকনাফ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী (দৈনিক আজাদী, বাংলাদেশের খবর), সাবেক সাধারণ সম্পাদক নুরুল করিম রাসেল, সাবেক দপ্তর সম্পাদক কাইছার পারভেজ চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক হুমায়ুন রশিদ (দৈনিক হিমছড়ি), সদস্য জসিম উদ্দিন টিপু (দৈনিক ইত্তেফাক), সাংবাদিক নুরতাজুল মোস্তফা শাহিন শাহ (আরটিভি, দৈনিক আজকের কাগজ, রূপসী গ্রাম), টেকনাফ সাংবাদিক ফোরামের সাবেক সভাপতি আমান উল্লাহ কবির (দৈনিক মানবজমিন, সাঙ্গু, দৈনিক সাগর দেশ), টেকনাফ ক্রাইম রিপোটার্স সোসাইটির সাধারণ সম্পাদক জিয়াবুল হক (দৈনিক সুপ্রভাত বাংলাদেশ), টেকনাফ সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মুহাম্মদ জুবাইর (আমাদের কক্সবাজার) প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − four =

আরও পড়ুন