parbattanews

সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মহেশখালী প্রেসক্লাবের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন মহেশখালী উপজেলার সাংবাদিক নেতারা।

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এই দাবি জানানো হয়েছে। মঙ্গলবার (১৮ মে) উপজেলা বটতলা চত্বরে মহেশখালী প্রেসক্লাবের ব্যানারে অনুষ্ঠিত এই কর্মসূচিতে মহেশখালী অনলাইন প্রেসক্লাবের নেতারাও উপস্থিত ছিলেন।

রোজিনাকে হেনস্তাকারী সচিবালয়ের স্বাস্থ্য সচিবের অতিরিক্ত সচিব কাজ্বী জেবুন্নাছা এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সাংবাদিক নেতারা মানববন্ধনে বলেন, যেভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা করা হয়েছে, তা মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতার জন্য হুমকি। তার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম ছালামত উল্লাহর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন আমাদের নতুন সময় মিডিয়া গ্রুপের কক্সবাজার ডিস্ট্রিক্ট এডিটর জাহেদ সরওয়ার, কবি নিলয় রফিক, মাস্টার খালেদ মোর্শেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি জয়নাল আবেদীন, সহ-সভাপতি সৈয়দ মুজতবা আলী, সাংগঠনিক সম্পাদক এম তারেক রহমান, অর্থ সম্পাদক মকছুদুর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক এম বশির উল্লাহ, দপ্তর সম্পাদক আবদু রশিদ, প্রেসক্লাব সদস্য সাংবাদিক শাহাব উদ্দীন, জিকির উল্লাহ জিকু, আমিনুল হক, রমজান আলী, আব্দুর রাজ্জাকও সংবাদ কর্মী তারেক আজিজ।

এছাড়া মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মহেশখালী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু বক্কর এবং যুগ্ম সম্পাদক অসীম দাশ।

Exit mobile version