সাজেকে শান্তিচুক্তির ২২তম বর্ষপূর্তি উদযাপন 

fec-image

ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির ২২তম বর্ষপূর্তি উপলক্ষ্যে রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার সাজেকে ১২বীর বাঘাইহাট জোনের আয়োজনে  সোমবার বাঘাইহাটে সকাল ৯টায় বণার্ঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

এসময় বণার্ঢ্য র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করেন বাঘাইহাট জোনের জোন অধিনায়ক লে. কর্নেল হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে মেজর আবুল বাশার, সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানজ্যোতি চাকমা, সাজেক থানা আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক সুজিত দে, সাংগঠনিক সম্পাদক, উজো বাজার কমিটর সভাপতি জ্যোতিলাল চাকমা বাঘাইহাট বাজার কমিটির সভাপতি নাজিম উদ্দীন সহ স্থানীয় হেডম্যান কার্বারী উপস্থিত ছিলেন।

র‌্যালিটি বাঘাইহাট জোন সদর থেকে শুরু করে বাঘাইহাট বাজার ও নার্সারি পাড়া প্রদক্ষিণ করে এবং সেখান থেকে মোটর সাইকেল ও গাড়ি বহরের মাধ্যমে র‌্যালিটি গঙ্গারাম মুখের উজো বাজার প্রদক্ষিণ শেষে বাঘাইহাটে আনন্দ মেলার মাঠে এসে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জোন অধিনায়ক বলেন, এই দিনকে কেন্দ্র করে আমাদের ভাইয়ে ভাইয়ে কোন প্রকার ভাতৃঘাতি সংঘাত থাকবেনা। অস্ত্রের ঝনঝনানি থাকবেনা, আমরা শুধু উন্নয়নের জন্য কাজ করব। শান্তি চুক্তির সুফল ভোগ করে আমাদের সকলকে এলাকার শান্তিপূর্ণ সহবস্থান করে এলাকার উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

চুক্তির ২২তম বর্ষপূর্তি উপলক্ষ্যে গতকাল রবিবার বাঘাইহাট বিএফআইডিসি’র মাঠে বাঘাইহাট জোনের সার্বিক সহযোগিতায় আনন্দ কনসার্ট এর মাধ্যমে তিন দিনব্যাপি আনন্দ মেলার উদ্বোধন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + six =

আরও পড়ুন