সাজেকে হাম আক্রান্তদের মাঝে আশিকার নগদ অর্থ ও চিকিৎসা সেবা প্রদান

fec-image

রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের দূর্গম এলাকায় হাম আক্রান্ত শিশুদের মাঝে পার্বত্য এলাকার স্থানীয় এনজিও সংস্থা আশিকাডেভলপমেন্ট এসোসিয়েট এর পক্ষ থেকে নগদ অর্থ ও চিকিৎসা সেবা প্রদান করা হয়।

রবিবার (১২এপ্রিল) দিনব্যাপী সাজেকের সাত নং পাড়া এলাকায় আশিকার চার সদস্যের মেডিকেল টিম বিনামূল্যে চিকিৎসা সহায়তা ও নগদ অর্থ বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন আশিকার পজেক্ট কো-অর্ডিনেটর বিমল কান্তি চাকমা, রবিন চন্দ্র -পোকাল পারসন আশিকা রাঙামাটি জেলা, সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা প্রমুখ।

এসময় আশিকার কো-অর্ডিনেটর বিমল কান্তি চাকমা বলেন, সাজেকে হামে আক্রান্তদের মাঝে মানবিক সহায়তা ও চিকিৎসেবা দিতে আমাদের সংস্থা থেকে ৪৫দিনের কর্মসূচী গ্রহণ করা হয়। এতে আমার হাম আক্রান্ত ২শত পরিবারকে নগদ এক হাজার টাকা করে প্রদান করব ও আক্রান্তদের চিকিৎসা সেবা দেওয়া হবে তারই অংশ হিসেবে আজকের এই কর্মসূচি।

প্রসঙ্গত: গত ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি সাজেকের বেটলিং সহ সাজেকের দূর্গম এলাকায় হামের প্রাদুর্ভাব বেড়ে যাওয়া ৯শিশুর মৃত্যু ও  আক্রান্ত হয় প্রায় দুই শতাধিক।

এছাড়াও ২৫ মার্চ ৫ শিশু বেশি অসুস্থ হয়ে পড়লে মুমূর্ষ অবস্থায় তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সেনাবাহিনী ও বিজিবির সমন্বয়ে শিয়ালদহ পাড়া বিওপির হেলিপ্যাড হতে বিশেষ হেলিকপ্টারের মাধ্যমে ওই শিশুদের চট্টগ্রাম নিয়ে যাওয়া হয় এবং সেনাবাহিনীর সর্বাত্মক সহযোগিতা ও নিবিড় তত্বাবধানে দীর্ঘ ১৮ দিন যাবত চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত১১ এপ্রিল ৫ জন হাম ও নিউমোনিয়ায় আক্রান্ত ত্রিপুরা শিশু সম্পূর্ণ সুস্থ হয়ে তাদের বাবা-মায়ের কোলে ফিরে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + seven =

আরও পড়ুন