সাবধান হাতি চলাচলের পথ!

fec-image

সাবধান বন্যহাতির চলাচলের পথ! রাঙ্গামাটি জেলার কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে পর্যটক নিহত, উৎপাতবৃদ্ধিসহ বিভিন্ন সহিংস ঘটনার জন্য পার্বত্য চট্রগ্রাম দক্ষিণ বন বিভাগের পক্ষ হতে বিভিন্ন সতর্কতা অবলম্বের জন্য কাপ্তাইয়ের বিভিন্ন গুরুপূর্ণ হাতি চলাচলের প্রবেশ মুখে প্রশান্তি পার্কের সামনে, শিলছড়ি হাতির গেইট প্রবেশমুখ, নৌবাহিনী সড়ক ও কামিল্লাছরি-আসামবস্তি প্রবেশমুখ এলাকায় সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, চলতি মার্চ মাসে ৬ দিনের ব্যবধানে বন্যহাতির আক্রমণে পর্যটকসহ দু’জন নিশংসভাবে নিহত হওয়ার পর বন বিভাগের পক্ষ হতে এ সতর্কতার প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা রফিকুজ্জামান সাহা (ডিএফও) বলেন, বন্যহাতির আক্রমণে ইদানীং পর, পর কয়েটি সহিংস ঘটনা ঘটায় আমরা বিভিন্ন গুরুপূর্ণ পয়েন্টে পর্যটকসহ সকলের সর্তকতামূলক এ সাইনবোর্ড লাগানোর ব্যবস্থা করেছি। আশা করি সকলে এ সাইনবোর্ড দেখে সতর্কভাবে চলাচল করবে। এ ছাড়া আরো কিছু পদক্ষেপ নেওয়ার কথা উল্লেখ করেন তিনি।

এদিকে কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মহসিন তালুকদার কাপ্তাইয়ে পর্যটকসহ বিভিন্ন লোকজন বন ও বন্যপ্রাণীর চলাচলের পথ সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়ে হঠ্যৎ করে বনে প্রবেশ না করার জন্য সাবধান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + eighteen =

আরও পড়ুন