parbattanews

সিঙ্গাপুরকে ৮-০ গোলে বিধ্বস্ত করল বাংলাদেশের মেয়েরা

ঘরের মাঠে প্রতিপক্ষ সিঙ্গাপুরকে ৮-০ গোলে পরাজিত করল বাংলাদেশের মেয়েরা। এমন জয়ের কথা সম্ভবত ভাবেননি সাবিনা খাতুনরা। কারণ র‌্যাঙ্কিংয়ে এই সিঙ্গাপুর বাংলাদেশ দলের চেয়ে ১২ ধাপ এগিয়ে।

তারওপর শুক্রবারের ফিফা টায়ার-১ আন্তর্জাতিক মহিলা ফ্রেন্ডলি ম্যাচে ৩-০ গোলে জিতেছিল মেয়েরা। ওই দলে আবার ছিলেন না বরুশিয়া ডর্টমুন্ডে খেলা সিঙ্গাপুরের অন্যতম সেরা ফুটবলার ও ফরোয়ার্ড দানেলে তানে।

সোমবার (৪ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ওই দানেলে ছিলেন একাদশে। তাতে রক্ষা হয়নি সিঙ্গাপুরের। গোল তো তারা করতে পারেনি। রক্ষা করতে পারেনি নিজেদের জালও।

বাংলাদেশ দল ম্যাচের ১৫ মিনিটে সিঙ্গাপুরের গোল মুখ খোলে। সাবিনার নেওয়া লম্বা ফ্রি কিক দুই ফুটবলারের পা ও মাথা ঘুরে গোলমুখে থাকা তহুরার কাছে আসে। দশ নাম্বার জার্সির এই ফুটবলার হেডে দলকে লিড এনে দেন। ১৭ মিনিটে ব্যবধান ২-০ করে বাংলাদেশ। ২৩ মিনিটে দলকে ৩-০ গোলে এগিয়ে নেন তহুরা। ওই গোলে প্রথমার্ধ শেষ করে লাল-সবুজের প্রতিনিধিরা। বাকি পাঁচ গোল দ্বিতীয়ার্ধে করেছে বাংলাদেশ নারী ফুটবল দল। ৫৬ মিনিটে দ্বিতীয়ার্ধের গোলের যাত্রা শুরু করেন সানজিদা। ৬১ মিনিটে দল লিড নেয় ৫-০ গোলে। দ্বিতীয় গোল করেন বাঁ-পায়ের ফুটবলার ঋতু মনি। দল ষষ্ঠ গোল পায় ৭৪ মিনিটে। এবার জালে বল পাঠান ১১ নম্বর জার্সির অধিনায়ক সাবিনা।

শেষ সময়ে বাকি দুই গোল করে বাংলাদেশ। ম্যাচের ৮৮ মিনিটে গোল আসে জাপানিজ বংশোদ্ভূত বাংলাদেশী ফুটবলার সুমাইয়া মাতসুমিসার পা থেকে। যোগ করা সময়ে অষ্টম গোল করে মাঠ ছাড়ে বাংলাদেশ নারী ফুটবল দল।

Exit mobile version