সিনহা হত্যা : এপিবিএন সদস্য আব্দুল্লাহ’র জবানবন্দি

fec-image

দেশের আলোচিত হত্যাকাণ্ড মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় জবানবন্দি দিলেন ঘটনাস্থলের চেকপোস্টে দায়িত্বে থাকা এপিবিএন সদস্য মো. আব্দুল্লাহ।

বুধবার (২৬ আগস্ট) বিকেল ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত তার কাছ থেকে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়েছে। জবানবন্দি নেয়ার জন্য তাকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে তোলে র‌্যাব। এরপর বিকেল থেকে রাত পর্যন্ত প্রায় ৫ ঘন্টা জবানবন্দি দেন মো. আব্দুল্লাহ্। মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

র‌্যাব সূত্রে জানা যায়, সিনহা হত্যা মামলায় ১৭ আগস্ট টেকনাফের বাহারছড়ার শামলাপুর লামার বাজার সংলগ্ন মেরিন ড্রাইভে দায়িত্বরত এপিবিএন এর ৩ সসদ্যকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। ১৮ আগস্ট এ হত্যা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। তন্মধ্যে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করে। ২৩ আগস্ট তাদের রিমান্ড হেফাজতে নেয় র‌্যাব। এপিবিএন এর ৩ সদস্য হলেন-এসআই মো. শাহজাহান, কনস্টেবল মো. রাজিব ও মো. আব্দুল্লাহ।

৩১ জুলাই রাতে টেকনাফের উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের মারিশবনিয়া পাহাড়ে ভিডিও চিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশিচৌকিতে (চেকপোস্টে) পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ সময় মেজর সিনহার সাথে থাকা তার সহকর্মী সাহেদুল ইসলাম সিফাতকে ঘটনাস্থল থেকে পরে নীলিমা রিসোর্ট থেকে আরেক সহকর্মী শিপ্রা দেবনাথকে আটক করে পুলিশ। পরে দুজনই জামিনে মুক্ত হয়। এপিবিএন এর ৩ সদস্য সিনহা হত্যার ঘটনাস্থলে তথা ওই চেকপোস্টে দায়িত্ব থাকায় তাদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এপিবিএন, জবানবন্দি, সিনহা হত্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন