সিপাহী জনতার অভ্যুত্থানের মধ্যদিয়ে দেশের মানুষকে আলোর পথ দেখিয়েছিল মেজর জিয়া

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিকদল চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(৭নভেম্বর) বিকাল ৪টার সময় চকরিয়া পৌরশহরের থানা রাস্তার মাথাস্থ দলীয় কার্যালয়ে উপজেলা শ্রমিকদলের সভাপতি এসএ জয়নালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমদের সঞ্চলানায় ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা বিএনপি সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান চৌধুরী খোকনমিয়া। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সিপাহী জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে ১৯৭৫ সালের ৭ নভেম্বর এ দেশের মানুষকে অন্ধকার থেকে আলোর পথ দেখিয়েছিল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

সেদিন রাস্তার মধ্যে সাধারণ মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে নেমে এসেছিল।নসাৎ হয়েছিল স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী সকল ধরণের ষড়যন্ত্র। দেশের সেই ক্লান্তিকাল ও সঙ্কটময় মুহুর্তে রাষ্ট্র পরিচালনার জন্য সিপাহী-জনতা খুঁজে বের করে দায়িত্ব দিয়েছিল মেজর জিয়াউর রহমানকে। তিনি দায়িত্ব নিয়ে একটি ভঙ্গুর ও তলাবিহীন রাষ্ট্রকে স্বয়ংসম্পূর্ণ ভাবে উন্নয়ন ও উৎপাদনের রাষ্ট্রে পরিণত করেছিল। তার জনপ্রিয়তা ছিল এদেশের সাধারণ মানুষের কাছে আকাশচুম্বী। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যান বহুদূরে।

তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিরপেক্ষ সরকারের অধীনে বাস্তবায়ন করার জন্য বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াবিএনপি জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী আলহাজ্ব সালাহ উদ্দিন আহমদের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে প্রত্যেক নেতাকর্মীকে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মো. কুতুব উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আনছারুল ইসলাম চৌধুরী বাবুল মিয়া, সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা এম মোবারক আলী, উপজেলা যুবদলের সভাপতি মো. ইব্রাহিম খলিল, সাধারণ সম্পাদক সাইফুল কবির চৌধুরী, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এম নুরুদ্দোজা জনি, সাধারণ সম্পাদক মহিউদ্দিন পুতু, উপজেলা ছাত্রদলের সভাপতি নুরুল আবছার রিয়াদ, উপজেলা তরুণ প্রজন্মদলের আহ্বায়ক মো. মঈন উদ্দিন, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সভাপতি মিনহাজ উদ্দিন, সাধারণ সম্পাদক ওবাইদুল্লাহসহ বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + seventeen =

আরও পড়ুন