parbattanews

পাকিস্তানের কাছে হেরে সিরিজচ্যুত জিম্বাবুয়ে

পার্বত্যনিউজ ডেস্ক:

জিম্বাবুয়েতে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-২০ সিরিজের ৪র্থ ম্যাচে স্বাগতিকদের হারিয়ে ৭ উইকেটের সহজ জয় তুলে নিলো পাকিস্তান। ৫ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সরফরাজের দল। আর এর ফলে ত্রিদেশীয় সিরিজ থেকেই ছিটকে গেল জিম্বাবুয়ে।

বুধবার (৪ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে নিজেদের তৃতীয় ম্যাচে টস হেরে আগে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। তরুণ ওপেনার সোলোমন মীরের অনবদ্য ইনিংসে ভর করে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রানের লড়িয়ে পুঁজি সংগ্রহ করে মাসাকাদজা বাহিনী।

এদিন দলের হয়ে সর্বোচ্চ ৯৪ রানের ইনিংস খেলেন মীরে। পাক বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ৬টি করে ছক্কা-চারে মাত্র ৬৩ বলে দলীয় ১৪৬ রানের মাথায় আউট হন এই ড্যাশিং ওপেনার।
অন্যদের মধ্যে ২২ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন মুসাকান্দা। এছাড়া অপর ওপেনার ঝুয়াও করেন ২৬ বলে ২৪ রান। ক্যাপ্টেন মাসাকাদজা মাত্র ২ রানে আউট হন।

পাক বোলারদের মধ্যে মোহাম্মদ আমির, ফাহিম আশরাফ, শাদাব খান ও হুসাইন তালাত প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন।

১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্বাগতিক বোলারদের সামলিয়ে বেশ সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। ৫ বল হাতে রেখেই মাত্র ৩ উইকেট হারিয়ে জয় তুলে নিতে সক্ষম হন পাক ব্যাটসম্যানরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান আসে মারকুটে ওপেনার ফখর জামানের ব্যাট থেকে। ৩৮ বল মোকাবেলায় ৪টি চার ও এক ছক্কায় ওই রান করেন তিনি। এছাড়া হুসাইন তালাত ৩৫ বলে ৪৪ রান এবং অধিনায়ক সরফরাজ ছয়টি চারের সাহায্যে মাত্র ২১ বলে ৩৮ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন।

স্বাগতিক বোলারদের মধ্যে এমপোফু, মাসাদাকজা ও মীরে ১টি করে উইকেট লাভ করেন।

ম্যাচ সেরা হন সোলোমন মীরে।

এদিকে, এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে ৩ ম্যাচ খেলে ২ জয় নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে পাকিস্তান। আর ৩ ম্যাচের তিনটিতেই হেরে টেবিলের তলানিতে স্বাগতিক জিম্বাবুয়ে। অন্যদিকে, ২ ম্যাচ খেলে দুটিতেই জয় নিয়ে যথারীতি প্রথম স্থানে আছে ফিঞ্চের অস্ট্রেলিয়া।

Exit mobile version