parbattanews

সীতাকুণ্ডে দুই ত্রিপুরা কিশোরী হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই ত্রিপুরা কিশোরীকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীকে গ্রেফতারের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ হয়েছে। ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের ব্যানারে শনিবার (১৯ মে) বিকেলে খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজার এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভকারীরা চেঙ্গী স্কোয়ার প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমাবেশ করে।

পাহাড়ি ছাত্র পরিষদ-পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পিসিপির খাগড়াছড়ি জেলা সভাপতি তপন চাকমা, গণতান্ত্রিক যুব ফেরামের খাগড়াছড়ি শাখার সভাপতি বরুন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি শাখার সদস্য এন্টি চাকমা।

বক্তারা বলেন, ধর্ষণের বিচার না হওয়ায় পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে, ধর্ষণ, খুন, অপহরণের ঘটনা বেড়েই চলেছে। চট্টগ্রামের সীতাকুণ্ডে দুই ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় নিন্দা জানিয়ে অভিলম্বে দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান।

হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সাধারণ সম্পাদক মন্টি চাকমা শনিবার এক বিবৃতিতে চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল মহাদেবপুর পাহাড়ের ত্রিপুরা পাড়ায় শুকমালা ত্রিপুরা (১৫) ও ছবি রাণী ত্রিপুরা(১১) নামে দুই ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের পর হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

Exit mobile version