সীমান্তের ৩০০ দুস্থ পরিবারকে বিজিবি’র খাদ্য সহায়তা প্রদান

fec-image

সম্প্রতি দেশব্যাপী সর্বাত্মক লকডাউন যথাযথ কার্যকর করার পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্তবর্তী জনগণের মানবিক সহায়তায় এগিয়ে এসেছে।

সীমান্তে বরকল উপজেলার অধীনে ভূষণছড়া ও ছোটহরিণা এলাকার মানুষজন লকডাউনের প্রভাবে মানবেতর জীবন যাপন করছে। এলাকার সমস্ত অর্থনৈতিক কার্যক্রম বন্ধ থাকায় অসহায় ও দুস্থ্য পরিবার নিজেদের দৈনন্দিন খাবারের চাহিদাও সঠিকভাবে মেটাতে হিমশিম খাচ্ছে।

এই প্রেক্ষিতে ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) এসব অসহায় মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে। তারা তাদের নিজস্ব তহবিল থেকে ত্রান সামগ্রীর ব্যবস্থা করে সামাজিক দূরত্ব বজায় রেখে সু-শৃঙ্খলভাবে অসহায় ও দুস্থ পরিবারের কাছে বাড়ি বাড়ি পৌঁছে দেন ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) এর সদস্যরা। এরই অংশ হিসেবে প্রাথমিকভাবে ছোটহরিণা জোনের দায়িত্বপূর্ণ এলাকার বিভিন্ন দুর্গম স্থানে (ছোটহরিণা, এ্যারাবুনিয়া, ভূষণছড়া, বামল্যান্ড, আমতলী, দোকানঘাট, কুকিছড়া, ভালুকাছড়ি, থেগামুখ এবং খুব্বাং) বসবাসরত সর্বমোট ৩০০টি পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।

প্রতিটি পরিবারের জন্য ১০ কেজি চাল, ০২ কেজি ডাল এবং ০১ লিটার তৈল প্রদান করা হয়। ছোটহরিণা ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় মানবিক সহায়তা প্রদান ছাড়াও বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কর্মকান্ড অব্যাহত থাকবে বলে ব্যাটালিয়ন অধিনায়ক, ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) আশাবাদ ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − 7 =

আরও পড়ুন