ত্রিপুরায় বিজিবি-বিএসএফ সীমান্ত বৈঠক

সীমান্তে সন্ত্রাসীসহ সকল অপরাধ দমনে পারস্পারিক সহযোগিতার ঐক্যমত

fec-image

সীমান্তের সন্ত্রাসীসহ সকল প্রকার অপরাধ দমন ও যে কোন সমস্যার সমাধানে পারস্পারিক সহযোগিতার ব্যাপারে ঐক্যমত্য হয়েছে বিজিবি-বিএসএফ।

বৃহস্পতিবার ভারতের দক্ষিণ ত্রিপুরার সাবরুমে দুই দেশের সীমান্তরক্ষীবাহিনীর সেক্টর কমান্ডার পর্যায়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকে ১৭ সদস্যের বিজিবি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন গুইমারা সেক্টরের সেক্টক কমান্ডার কর্নেল জিএইচএম সেলিম হাসান।

১৪ সস্যের বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ত্রিপুরার উদয়পুর সেক্টরের সেক্টর কমান্ডার শ্রী ভগবত সিং। বৈঠকে বিজিবির অন্যান্য কর্মকর্তার মধ্যে ২৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এবিএম জাহিদুল করিম, ৪৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আনোয়ারুল মাযহার, ৪০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সৈয়দ সালাহ উদ্দিন নয়ন উপস্থিত ছিলেন।

সাবরুম মহকুমার পঞ্চয়েত অফিস ভবনে সকাল ১০টা ৩০ মিনিটে বৈঠক শুরু হয় এবং শেষ হয় বেলা ৩টা ৩০ মিনিটে। এর আগে বিজিবি প্রতিনিধিদল রামগড়-সাবরুম সীমান্তের বাংলাদেশ ভারত মৈত্রী সেতু হয়ে ভারতে গমন করেন।

বৈঠক শেষে দেশে ফিরে বিজিবি প্রতিনিধিদলের প্রধান গুইমারার সেক্টর কমান্ডার কর্নেল জিএইচএম সেলিম হাসান জানান, সোহার্দপূর্ণ পরিবেশে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দুদেশের সীমান্তে সকল ধরণের সমস্যা সমাধানে উভয় সীমান্তরক্ষীবাহিনীর মধ্যে আরও উন্নত সমন্বয়, দেশ বিরোধী জঙ্গী বা সন্ত্রাসীদের বিরুদ্ধে দ্রুত ও যৌথ পদক্ষেপ গ্রহণের জন্য তথ্য আদান প্রদান করা, চোরাচালান প্রতিরোধসহ সীমান্তের সকল অপরাধ দমনে পরস্পারিক সহযোগিতা দানের ব্যাপারে দুপক্ষই ঐক্যমত হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 16 =

আরও পড়ুন