সুশিক্ষিত জনগোষ্ঠি আর মেধাবী নেতৃত্বই পারে দেশকে এগিয়ে নিতে- বিভাগীয় কমিশনার আবদুল্লাহ

abdullah

সিনিয়র স্টাফ রিপোর্টার :
শিক্ষার্থীদের আগামী দিনের যোগ্য উত্তরাধিকারী হিসেবে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। সুশিক্ষিত জনগোষ্ঠি আর মেধাবী নেতৃত্বই পারে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে। দেশ ধীরে ধীরে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি ভিশন ২০৪১ বাস্তবায়নে সকলকে যোগ্যতা অর্জনের আহবান জানান।

শনিবার বিকালে মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও বিদ্যালয় ব্যবাস্থাপনা কমিটির সভাপতি আবু ইউসুফ চৌধুরী‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো: শামছুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো: নুরুল ইসলাম।

মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল প্রতিষ্ঠায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো: শামছুল হক এর ভূয়শী প্রশংসা করে তিনি বলেন, কয়েক বছরের ব্যাবধানে ফলাফলে অনেকদূর এগিয়ে গেছে এ প্রতিষ্ঠান।

সাফল্যের এ ধারা অব্যাহত রাখার আহবান জানিয়ে বলেন, অব্যাহত সাফল্যই পারে সমাজের সার্বিক চিত্র পাল্টে দিতে। তিনি শিক্ষার্থীদের সুশিক্ষা অর্জনের মাধ্যমে নিজেকে যোগ্য ও মেধাবী হিসেবে গড়ে তোলার পরামর্শ দিয়ে বলেন, তোমাদের দিকেই তাকিয়ে আছে একটি পরিবারসহ গোটা জাতি।

এর আগে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ মাটিরাঙ্গা পৌরসভা কর্তৃক বাস্তবায়িত নতুন একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের ২০১৪ সালের জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহসহ অন্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

আরও পড়ুন