সুস্থ ও সুখী জনগণ সৃষ্টি না হলে সুস্থ জাতি গঠন হবে না: এমপি চিনু

রাঙ্গামাটি প্রতিনিধি:

সুস্থ ও সুখী জনগণ সৃষ্টি না হলে কখনো সুস্থ জাতি গঠন হবে না। তাই প্রত্যেক সমাজে পুরুষের পাশাপাশি মেয়েদেরও তাদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

বৃহস্পতিবার (৩ মে) সকালে রাঙ্গামাটি সরকারি বালিকা বিদ্যালয়ের হল রুমে `ব্রেকিং দ্য ট্রাবু: প্রজেস্ট ইমার্জেন্সি প্যাড কর্নার” শীর্ষক আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মহিলা সংরক্ষিত আসনের এমপি ফিরোজা বেগম চিনু এসব কথা বলেন।

এ সময় কর্মশালায় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ইন্টান ডাক্তার মাশরুরা মুমিনা, রাঙ্গামাটি সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিজ রাজশ্রী চাকমা, ডুন্টে এ প্যাড ফর হাইজিন বাংলাদেশ সংস্থার কো-অর্ডিনেটর মরজি হাসান প্রভা, রাঙ্গামাটির ভলান্টিয়ার অর্গানাইজেশন ভিলেজ রিসার্চ টিম অব সিএইচটি ও ক্যাম্পেইনের কো-অর্ডিনেটর রূপম চাকমা প্রমুখ।

এমপি ফিরোজা বেগম চিনু বলেন, আজ আমাদের মেয়েরা সচেতন ও ডিজিটাল। প্রতিটি সমাজে মেয়েদের সামনে দিকে এগিয়ে নেওয়ার জন্য চেষ্টা করতে হবে। তিনি বিদ্যালয়ের ছাত্রীদের উদ্দেশ্য করে আরও বলেন, এই ইমার্জেন্সি প্যাড কর্নার শীর্ষক কর্মশালা থেকে তোমরা যা অর্জন করেছো তা তোমাদের আশে পাশে বসবাসরত যারা জানে না মাঝে ছড়িয়ে দাও। কারণ তোমাদের প্রতিবেশীরা সুস্থ ও ভালো না থাকলে তোমরাও ভালো থাকতে পারবে না।

কর্মশালায় প্রায় এক হাজার ছাত্রীরা পিরিয়ড বিষয়ক আলোচনায় স্বতঃর্স্ফূতভাবে অংশগ্রহণ করেন এবং সাবলীলভাবে তাদের প্রথম মাসিকের অভিজ্ঞতা তুলে ধরেন কর্মশালায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন