সেনাসদস্য ও তার পরিবারকে হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন

fec-image

বুধবার সকাল (১ ফেব্রুয়ারি) উপজেলার বাস স্টেশন সংলগ্ন হোটেল ইউনিটির হলরুমে সংবাদ সম্মেলন করা হয়। সম্মেলনে উপস্থিত ছিলো ছোট মেরুং এলাকার ভুক্তোভোগী অবসরপ্রাপ্ত সেনা সদস্য ল্যান্স কর্পোরাল মো. নুর আলম, দুই ছেলে ও তার স্ত্রী।

কিশোর গ্যাংয়ের মাধ্যমে সেনা সদস্যকে ব্লাকমেইল করে ১ লাখ ৩৫ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করা হয়। সাবেক মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমান কবির(রতন), ৫ নং ওয়ার্ড সদস্য মো. হোসেন ও সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুর রহমান।

এ সময় সম্মেলনে অভিযোগ করে বলা হয়, ছোট মেরুং একটি কিশোর গ্যাং রয়েছে। এদের মধ্যে রয়েছে অনিক, রিয়াদ, হযরত, রাজু, শাহনবী এবং সুজন। এদের প্রতেকেই নেশা করে। এই ছয় কিশোর এর গ্যাং গ্রুপের নাম অণিক গ্রুপ।

এদের মধ্যে রয়েছে সাবেক ইউপি চেয়ারম্যান রহমান কবির রতন এর ভাতিজা রিয়াদ, এই কিশোর ক্ষিপ্ত হয়ে সেনা সদস্য কে নদীর তীরে ডেকে নিয়ে মারধর ও পরবর্তী মেরে ফেলার হুমকি দেন, বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করেন ভুক্তভোগী সেনা সদস্য মোঃ নুর আলম।

মানসিক নির্যাতন ও মানসম্মান এর কথা বিবেচনা নিয়ে ব্লাকমেইলের ফাঁদ থেকে বাঁচতে টাকা দেওয়া হয় তাদের কে। এভাবে ১ লাখ ৩৫ হাজার টাকা নিয়েছে। এতেও এরা ক্ষান্ত না হয়ে এখনো বিভিন্নজনের মাধ্যমে টাকা দাবী করছে।

নুর আলম আরও জানান, ১৯৯৯ সালে চাকুরীতে যোগদান করে ২০২১সালের ফ্রেবুয়ারীতে অবসরে আসেন তিনি। চাকুরী জীবনে তিনি সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বড় ছেলে এইচএসসিতে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট কলেজে অধ্যয়নরত এবং ছোট ছেলে নবম শ্রেণীতে ছোট মেরুং উচ্চ বিদ্যালয়ে পড়ছেন। কিশোর গ্যাং কয়েক অর্থলোভী নেতার সাজানো নাটকের কারনে তাঁর পরিবার লোকলজ্জায় বাড়ি থেকে বের হতে পারছে না।

এ ছাড়াও সম্মেলনে নুর আলমের স্ত্রী এবং সন্তানেরা কান্নাজড়িত কন্ঠে সাজানো ঘটনার বিচার দাবী করে তাদের থেকে নেওয়া টাকা ফেরত পাওয়ার আবেদন জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযোগ, সংবাদ সম্মেলন, সেনাসদস্য
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন