সেবাশ্রমে রাস্তা সংস্কারে মানিকছড়ির যুব রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবীরা

fec-image

মানিকছড়ি উপজেলার ‘মানিকছড়ি-ছদুরখীল-কালাপানি’ গ্রামীণ সড়কের বেহাল দশায় সম্প্রতি জনচলাচলে চরম দুর্ভোগ নেমে আসায় রাস্তার দু’পাশে ঝোপ-জঙ্গল পরিস্কার ও খানাখন্দে মাটি ভরাট করে জনসাধারণের চলাচলে উপযোগী করে দিলো বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির খাগড়াছড়ির ব্র্যাঞ্চের মানিকছড়ি ইউনিটের যুব স্বেচ্ছাসেবীরা।

৩ জুলাই (শুক্রবার) সকাল সাড়ে ৭টা থকে বিকাল পর্যন্ত উপজেলা উক্ত সড়ক সংস্কারে স্বপ্রণোদিত হয়ে কাজ করেছেন যুব ইউনিটের স্বেচ্ছাসেবীরা। যুব প্রধান আশরাফুল আলমের নেতৃতে একটি টিম দিনব্যাপী সড়কের ২ কিলোমিটার রাস্তায় সৃষ্ট অসংখ্য খানাখন্দে মাটি ভরাট ও রাস্তার দু’পাশের ঝোপ-জঙ্গল পরিস্কার করেছেন স্বেচ্ছাসেবীরা।

যুব রেড ক্রিসেন্টের রক্ত বিভাগীয় উপ প্রধান ও ছাত্র নেতা মো. আবু জাফর বলেন, এ অঞ্চলের জনসাধারণের চলাচলের দুর্ভোগ নিরসনের আমাদের এই ক্ষুদ্র চেষ্টা। সড়কটি সম্প্রতি জনচলাচল অনুপযোগী হয়ে জন দূর্ভোগ বাড়াচ্ছিল। এখানকার কৃষকরা তাঁদের উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত ও জনপদে অসুস্থ রোগী যাতায়াতে বেগ পেতে হতো। আমরা রাস্তায় সৃষ্ট হাজারও গর্তগুলোতে মাটি ভরাট ও রাস্তার দু’পাশের বন-জঙ্গল কেটে পরিস্কার করে দিয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন, যুব প্রধান, আশরাফুল আলম, যুব প্রধান ১থোয়াইঅংপ্রু মারমা, যুব প্রধান ২ আব্দুল আওয়ালসহ ১৫ জন যুব সদস্যরা।

উল্লেখ যে, গত ২৫ মার্চ ২০২০ থেকে কোভিড ১৯ রোধে সারাদেশের ন্যায় মানিকছড়িতেও জীবানুনাশক স্প্রে করা, মাইকিং করে জনসচেতনতা তৈরি করা, লিফলেট বিতরণ, উপজেলার হত দরিদ্র পরিবারের মাঝে ফুড পেকেজ বিতরণ এবং সকলকে স্বাস্থবিধি মেনে চলার আহ্বান জানিয়ে কাজ করে আসছে যুব রেডক্রিসেন্ট, মানিকছড়ি ইউনিটের সদস্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =

আরও পড়ুন