সেলাই মেশিন, আসবাবপত্র বিতরণ রাঙামাটি পৌরসভার

fec-image

 রাঙামাটি শহরে কর্মহীন নারীদের আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে ১০০ জন নারীকে জনপ্রতি সেলাই মেশিন এবং পৌর এলাকার ১৩টি সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের মাঝে আসবাবপত্র ও আনুষাঙ্গিক সহায়তা সামগ্রী বিতরণ করেছে রাঙামাটি পৌরসভা। শনিবার (১৯জুন) বিকেলে বনরূপার একটি কনভেনশন হলে এসব সহায়তা প্রদান করা হয়।

রাঙামাটি পৌরসভা কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী প্রধান অতিথি থেকে এসব সামগ্রী বিতরণ করেন।

এসময় পৌর কাউন্সিল কালায়ন চাকমা, মো নুরুন্নবীসহ অন্যান্য কাউন্সিলর গণ উপস্থিত ছিলেন। স্বাস্থ্য বিধি মেনে উপকারভোগীরা অনুষ্ঠানে অংশ নেন এবং বিতরণকৃত সামগ্রী গ্রহণ করেন।

পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী রাঙামাটি পৌরসভা নাগরিকদের নানাবিধ সুয়োগ সুবিধা বাড়াতে চেষ্টা করছে। রাঙামাটিকে আধুনিক পর্যটন শহর হিসাবে গড়ে তোলার পাশাপশি শহরের নাগরিকদের আর্থসামাজিক অবস্থার যাতে উন্নতি ঘটে পরিষদ সে লক্ষ্যে কাজ করছে।

পৌর শহরে কর্মহীন নারীদের আত্মকর্মসংস্থানের জন্য ১০০ জন নারীকে জনপ্রতি একটি করে সেলাই মেশিন প্রদান করা হচ্ছে। এ সুবিধা নিয়ে নারীরা স্বাবলম্বী হয়ে উঠবেন বলে তিনি আশা প্রকাশ করে বলেন, এ ধরনের উদ্যোগ আগামীতে অব্যাহত থাকবে। পাশাপশি যে ১৩টি সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের মাঝে আসবাবপত্র ও আনুষাঙ্গিক সহায়তা হিসাবে যে সব সামগ্রী বিতরণ করা হয়েছে তাতে করে প্রতিষ্ঠানগুলো সামাজিক কর্মকাণ্ড এগিয়ে নিতে সক্ষম হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি সকলকে চলমান মহামারী করোনা ভাইরাস থেকে সতর্ক থাকতে যথাযথভাবে স্বাস্থ্য বিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 11 =

আরও পড়ুন