parbattanews

সেলাই মে‌শিন দি‌য়ে ফা‌তেমার পা‌শে জেলা প্রশাসক

বান্দরবান হ‌াফেজ ঘোনার ফা‌তেমা আক্তার‌কে এক‌টি সেলাই মে‌শিন দি‌য়ে তার পা‌শে দাঁড়া‌লেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি।

মঙ্গলবার (১৯অ‌ক্টোবর) সকালে জেলা প্রশাসক মিলনায়ত‌নে আনুষ্ঠানিকভাবে আত্মকর্মসংস্থা‌নের জন‌্য এ সেলাই মেশিন বিতরণ করেন তিনি।

সেলাই মে‌শিন পে‌য়ে ফাতেমা আক্তার বলেন, আমি সেলাইয়ের কাজ জানি। প্রশিক্ষন নিয়ে বুটিকের কাজও শিখেছি। কিন্তু এক‌টি সেলাই মেশিন কিন‌তে না পারায় সেলাই জানার পরও কোন কাজ করতে পারি‌নি। জেলা প্রশাসক আমায় একটি সেলাই মেশিন দিয়েছেন। আমি খুবই আনন্দিত। এখন আমার কর্মসংস্থানের সৃষ্টি হ‌বে।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, ফা‌তেমা আক্তার সেলাইয়ের কাজে পারদর্শী  এবং হাতের কাজও খুব ভালো। ইতিমধ্যে মেয়েটির কিছু হাতের কাজও আ‌মি দে‌খেছি।

তি‌নি আরও ব‌লেন, অসহায়দের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়ার উদ্যোগ নিয়েছে প্রশাসন। তমাস ত্রিপুরা নামে একজন প্রতিবন্ধী মোবাইলের যন্ত্রপাতি মেরামতে পারদর্শী। ইতিম‌ধ্যে তাকেও একটি মোবাইলের দোকান খুলে দেয়ার উদ্যোগ নেয়া হ‌য়ে‌ছে।

সেলাই‌মে‌শিন বিতরণ কা‌লে বান্দরবানের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, জেলা প্রশাসনের এনডিসি কায়েসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Exit mobile version