সোনাদিয়া চ্যানেল থেকে মানবপাচারকারী দলের ৬ সদস্য আটক

fec-image

মানবপাচারকারী চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১৫। এ সময় মানব পাচারে ব্যবহৃত ট্রলার, নগদ টাকা ও দেশীয় অস্ত্র জব্দ করা হয়। ৫২ জনকে মিয়ানমারে বিক্রির পর ফিরছিলেন তারা।

শনিবার (১৬ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনে র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মেজর শেখ মো. ইউসুফ এসব তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, শাহ জাহান (৩৭), মো. পারভেজ (২৩), মো. আব্দুল মাজেদ (২৭), আমির মো. ফয়সাল (২৪), মো. শাকের (৩০), মো. রফিক আলম (৩৫)। আটকতৃদের বাড়ি মহেশখালীর কুতুবজুম ইউনিয়নে।

সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার মেজর শেখ ইউসুফ বলেন, এ মানব পাচারকারী চক্রের ওপর দীর্ঘদিন যাবত র‌্যাব গোয়েন্দা নজরদারি চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় গতকাল সোনাদিয়া চ্যানেল থেকে মানবপাচারকারী দলের ৬ সদস্য আটক সোনাদিয়া চ্যানেল থেকে মানবপাচারকারী দলের ৬ সদস্য আটক শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে বঙ্গোপসাগরের সোনাদিয়া চ্যানেল থেকে তাদের আটক করা হয়।

এ সময় একটি ট্রলার জব্দ করা হয়। পরে ট্রলার তল্লাশি চালিয়ে একটি দেশীয় পিস্তল, দুটি থ্রিকোয়ার্টার গান, চার রাউন্ড কার্তুজ, দুটি রামদা, একটি স্যাটেলাইট ফোন, একটি কম্পাস, একটি জিপিএস, পাচার হওয়া ব্যক্তিদের ১৬টি মোবাইল, ১০টি সিমকার্ড, একটি হাতঘড়ি এবং নগদ টাকা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা মানবপাচারকারী চক্রের সিন্ডিকেট বলে স্বীকার করেছে। তারা ৫২ জনকে ভিকটিমকে মিয়ানমারে বিক্রির পর ফিরছিল। আটকদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 11 =

আরও পড়ুন