সৌদি প্রবাসীর ইমো হ্যাক করে লাখ টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

fec-image

কক্সবাজার মহেশখালীর কালারমার ছড়ার মাইজপাড়ায় এক সৌদি প্রবাসীর ইমো নাম্বার হ্যাক করে বৃদ্ধ মায়ের কাছে ছেলের কণ্ঠ নকল করে ১ লাখ ১০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র।

প্রতারণার শিকার সৌদি প্রবাসীর মা কালারমার ছড়ার ইউনুস খালীর মাইজপাড়ার রফিক উদ্দিনের স্ত্রী কুলসুমা বেগম (৬০) নিঃস্ব হয়ে কান্নায় ভেঙে পড়েন ।

তিনি জানান, আমার ছেলে আমির হোসেনকে সৌদি আরবে জেলে আটকে রেখেছে বলে ফোন করে টাকা চাই। টাকা দিতে দেরি করায় ছেলেকে মেরে ফেলবে বললে স্বর্ণ বিক্রি ও সুদ নিয়ে তাৎক্ষণিকভাবে ১ লাখ ১০ টাকা প্রেরণ করি। আমি প্রতরণায় শিকার হয়ে নিঃস্ব হয়ে গেছি। আমি আইনের হস্তক্ষেপ কামনা করছি।

সূত্রে জানা যায়, অভাব অনটনের সংসারে ধারদেনা করে সুখের আশায় ছেলে আমির হোসেনকে সৌদি আরবে পাঠান বৃদ্ধ মা কুলসুম বেগম। বিদেশ থেকে ছেলের পাঠানো টাকা দিয়ে ধারদেনা শোধ করতেছিল খেয়ে না খেয়ে। এভাবেই চলছিল কোন রকম। এরই মধ্যে তাদের সুখের সংসারে হানা দেন প্রতারক চক্র। সৌদি আরবের ছেলের 00966542705728 এই নাম্বারের ইমো হ্যাক করে 01867627745 নাম্বারে কল দেন প্রতারক চক্রটি। বৃদ্ধ মা কুলসুমা ফোন করে সৌদি আরবে ছেলেকে বন্দি আছে বলেন প্রতারক চক্রের এক সদস্য। ছেলের বন্ধু পরিচয় দিয়ে ছাড়িয়ে দিতে কয়েক লাখ টাকা দরকার বলে জানান মাকে। অন্যথায় ছেলেকে মেরে ফেলবে বলে ও বলেন। এদিকে এ খবর পেয়ে বৃদ্ধ মা প্রায় জ্ঞানশূন্য হয়ে পড়ে। প্রতারক চক্রটি ০১৯২৪৮৮৫০৪৭, ০১৫৩৮১৪৬৯৭৭ ও ০১৫৭২৮৩৯২২৫ নাম্বার থেকে ফোন করে কয়েকটি বিকাশ নাম্বার দিয়ে টাকা দিতে বলে।

তখন বৃদ্ধ মা ছেলেকে বাঁচানোর জন্য ধার দেনা, সুদ ও স্বর্ণ বন্ধক রেখে গত ২৬ আগস্ট ০১৮৩১৭৩৯৭৩৮ নাম্বারে ২৫ হাজার,০১৬১৮৬১৫১৪৭ নাম্বারে ১০ হাজার, ০১৮৬৮৪৯৯৭৬৩ নাম্বারে ৩০ হাজার, ০১৮৩৮৫২৮৩৩৯ নাম্বারে ২০ হাজার, ০১৮৩১৭৩৯৭৩৮ নাম্বারে ২১ হাজার ও ০১৮৩১৭৩৯৭২৮ নাম্বারে ৪ হাজারসহ মোট ১ লাখ ১০ হাজার টাকা পাঠান ইউনুস খালী বাজারের এক বিকাশ দোকানদারের মাধ্যমে।

এর পরই উক্ত নাম্বার গুলোতে টাকা পাঠানো পর নাম্বার গুলো বন্ধ করে দেন। এদিকে ছেলে আমির হোসেন সৌদি আরব থেকে ফোন করলে সব বিস্তারিত জানার পর প্রতারণার শিকার হওয়ার বিষয়টি জানাজানি হয়। আর এতেই নিঃস্ব হয়ে পড়ে প্রবাসীর পরিবারটি।

স্থানীয় বাসিন্দা সরকারি কর্মকর্তা কামাল লোহানী জানান, ছেলেকে বিদেশে বন্দি রেখেছে বলে বৃদ্ধ মা থেকে প্রতারণার মাধ্যমে বিকাশে ১ লাখ ১০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। বিষয়টি মহেশখালী থানার ওসিকে জানানো হয়েছে। ওসি সাহেব বিষয়টি গুরুত্বের সহিত দেখবেন বলেছেন।

এ বিষয়ে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান, প্রতরণার মাধ্যমে বিকাশে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়ে একজনে ফোনে অবগত করেছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − seven =

আরও পড়ুন