স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা করায় দুই আ’লীগ নেতাকে বহিষ্কার

fec-image
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর অনুষ্ঠিত তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধীতা করে ‘স্বতন্ত্র’ প্রার্থী মো. আবুল কাশেম ভুইয়ার পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেয়ায় মাটিরাঙ্গার তবলছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জামাল উদ্দিন ও যুগ্ম-সম্পাদক মো. ইসমাইল হোসেনকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
শনিবার (৩০ অক্টোবর) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান ও সাধারণ সম্পাদক সুবাস চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড তবলছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নুর মোহাম্মদকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিলেও তারা দলের গুরুত্বপুর্ণ পদে থেকেও দলীয় প্রার্থীর বিরুদ্ধে ‘স্বতন্ত্র’ প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। যা গঠনতন্ত্রের ৪৭ ধারার সুস্পষ্ট লঙ্ঘন। তাই খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের নির্দেশে গঠনতন্ত্রেও ৪৭(৯) ধারা মোতাবেক তাদেরকে ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো। একই সাথে গঠনতন্ত্রের ৪৭(১১) ধারা অনুযায়ী সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবরে পাঠানো হয়েছে।
এর আগে উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করা আমতলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান পদপ্রার্থী মো. জমির আলী ভুইয়াকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন