parbattanews

স্বপ্নের ইতালিতে স্বপ্ন ভঙ্গ পানছড়ির শাহেনার

দালালের হাত ধরে ইতালি যাওয়ার আগেই সব স্বপ্ন্ চুরমার হয়ে গেলো শাহানা আক্তারের (২৪)। সে পানছড়ি উপজেলার দমদম (তেঁতুল টিলা) এলাকার মো. হানিফ ও সরফুলের নেছার মেয়ে।

কয়েকদিন আগে মানব পাচারকারীরা লিবিয়ায় গুলি করে যে ২৬ বাংলাদেশীকে হত্যা করেছিল তাদের একজন শাহানার স্বামী লাল চাঁদ শেখ (৩০)। সে মাগুরা জেলার মোহাম্মদপুর উপজেলার বিনোদপুর ইউপির নারায়নপুর গ্রামের ইউসুব শেখ ও মর্জিনা বেগমের সন্তান। তার ছোট ভাই তরিকুলও পাচারকারীদের গুলিতে আহত হয়।

পানছড়ি দমদম গ্রামে গিয়ে শাহানার সাথে কথা বলে জানা যায়, প্রায় ৮ মাস আগে শ্বশুর ইউসুব শেখ জায়গা-জমি বিক্রি করে ইতালি যেতে ৬ লক্ষাধিক টাকা লেনদেন করে। প্রথমে লিবিয়া পৌঁছার পর মাঝে মধ্যে কথা হতো স্বামীর সাথে। কিন্তু ঘটনার দু’তিন দিন আগে আমি কাজে যাচ্ছি এটাই ছিল স্বামীর সাথে শেষ কথা।

পরে সাথে থাকা দেবর তরিকুল জানায় পাচারকারীরা গুলি করে ২৬ বাংলাদেশীকে হত্যা করেছে তার মাঝে লাল চাঁদও একজন। সেও গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে বলে জানায়।

স্বামীর সাথে কথা ছিল ইতালি থেকে টাকা পাঠালে শাহানা ভালো ডাক্তার দেখিয়ে চিকিৎসা নিবে সাথে ছয় বছর বয়সী সন্তান ওসমানকে স্কুলে ভর্তি করাবে। নিজের চিকিৎসা আর ছেলের স্কুলে ভর্তি করাতো দুরের কথা স্বামীকে শেষবারের মতো একবার দেখতে না পাওয়ার দুঃখও রয়েছে তার। দেশে ও বিদেশে থাকা বাংলাদেশী দালালের সাথে দু’দিন কথা হলেও বর্তমানে সব’কটি মোবাইল বন্ধ রয়েছে বলে জানান। স্বপ্নের ইতালি তার সব স্বপ্ন শেষ করে নিঃস্ব করে দিয়েছে বলে কান্নায় ভেঙ্গে পড়ে শাহানা।

Exit mobile version