স্বপ্ন আর গন্তব্য ঠিক রেখে শিক্ষার্থীদের এগিয়ে যেতে হবে: পার্বত্যমন্ত্রী

fec-image

পার্বত্যমন্ত্রী বীর বাহাদু উশৈসিং এমপি বলেছেন- পাহাড়ের ছেলে মেয়েদের শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার। প্রত্যেক শিক্ষার্থীকে তার স্বপ্ন আর গন্তব্য ঠিক রাখতে হবে। এসময় তিনি শিক্ষার্থীদের আলোকিত মানুষ হয়ে দেশের জন্য অবদান রাখার আহ্বান জানান।

শুক্রবার (২৮ফেব্রুয়ারি) টাউন হলে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০১৮-১৯ অর্থ বছরের নির্বাচিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান কালে তিনি এসব কথা বলেন।

বীর বাহাদুর আরও বলেন- পার্বত্য চট্টগ্রামকে শিক্ষার নগরী হিসেবে গড়ে তোলা হবে। এরই অংশ হিসেবে বান্দরবানে বিশ্ববিদ্যালয়, নার্সিং কলেজ প্রতিষ্ঠা হয়েছে। সরকারিকরণ হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। আগামীতে বান্দরবানকে সমৃদ্ধির পথে এগিয়ে নেওয়ার জন্য শিক্ষার্থীর অবদান রাখার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল করিম, জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এ টি এম কাউছার হোসেন, সরকারি কলেজের অধ্যক্ষ মো. মকছুদুল আমিন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পিডি আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় কলেজ পর্যায়ে ৯৫১জন শিক্ষার্ত্রীর মঝে ৬৬ লক্ষ ৫৭ হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের ১হাজার ২৪৯জন শিক্ষার্থীর মাঝে ১কোটি ৯১ লক্ষ ৪৭ হাজার টাকা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যমন্ত্রী, শিক্ষার উন্নয়নে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =

আরও পড়ুন