স্বাস্থ্যবিধি না মানায় চকরিয়ায় ১৩ জনকে অর্থদণ্ড

fec-image

কক্সবাজারের চকরিয়ায় মাস্ক না পরায় ও স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করার দায়ে ১৩ ব্যক্তিকে অর্থদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও অভিযান চলাকালে পৌর শহরের চিরিঙ্গা বক্স রোডের উপরে অবৈধভাবে গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি করার অপরাধে একটি ট্রাক ও একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়৷ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক বিতরণ ও সকলকে মাস্ক পরার জন্য সতর্কতাও করা হয়।

রবিবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত চকরিয়া পৌরশহরে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট মো. তানভীর হোসেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিট্রেট মো. তানভীর হোসেন বলেন, শীতকে ঘিরে কোভিড-১৯ করোনা সংক্রমণের তীব্রতা বাড়ার আশঙ্কা রয়েছে। করোনার এ সময়টাকে সেকেন্ড ওয়েব বলা হচ্ছে৷ দেশে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা আবারও বাড়তে শুরু করেছে৷ বৈশ্বিক মহামারী করোনা সংক্রমণ পরিস্থিতি রোধে জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী মাস্ক পরা নিশ্চিত করতে রবিবার সকালে চকরিয়া পৌরশহরের বিভিন্ন পয়েন্ট এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না ব্যবহার না করায় ও স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা না করার দায়ে ১৩ ব্যক্তিকে এক হাজার ৯০০ টাকা অর্থদণ্ড প্রদানের পাশাপাশি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক বিতরণ ও সকলকে মাস্ক পরার জন্য সতর্ক করা হয়।

তিনি আরও বলেন, একমাত্র সচেতনতাই পারে সকলকে এ মহামারী থেকে রক্ষা করতে৷ তাই করোনা আক্রান্ত থেকে রক্ষা পেতে সকলকে অবশ্যই অবশ্যই মাস্ক ব্যবহার করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করতে হবে। প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে যে ব্যক্তি চলাফেরা করার সময় মাস্ক ব্যবহার না করে ও স্বাস্থ্যবিধি মেনে না চললে তাদের শাস্তি এবং জরিমানা আরও কঠোর হবে। উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের এ অভিযান  অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অর্থদণ্ড, চকরিয়ায়, স্বাস্থ্যবিধি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 7 =

আরও পড়ুন