parbattanews

স্মার্ট জাতীয় পরিচয়পত্র মুদ্রণের লক্ষ্যে উপজেলা পর্যায়ে সংশোধন পক্রিয়া শুরু

photo-1424761653
কাউখালী প্রতিনিধি :
সারাদেশে স্মার্ট জাতীয় পরিচয়পত্র মুদ্রণ ও বিতরণের লক্ষ্যে ৩ পর্যায়ে সকল জেলার সদর ও উপজেলায় এবং ৪র্থ পর্যায়ে অন্যান্য সকল উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। ইতোমধ্যে স্মার্ট কার্ড মুদ্রণের লক্ষে ৩য় পর্যায়ের অন্তর্ভূক্ত এলাকায় সংশোধন কার্যক্রম সম্পাদন করা হয়েছে। বর্তমানে ৪র্থ পর্যায়ে স্মার্ট কার্ড মুদ্রণের লক্ষ্যে সিটি কর্পোরেশন ও জেলার সদর উপজেলা ব্যতীত সকল উপজেলায় সংশোধনের বিশেষ কার্যক্রম শুরু করেছে নির্বাচন কমিশন।

উপজেলা পর্যায়ে সংশোধনের আবেদন গ্রহণ করা হবে আগামী ১ জুন ২০১৭ খ্রি. পর্যন্ত। নাগরীকদের নির্ভুল স্মার্ট জাতীয় পরিচয় পত্র প্রদানের জন্য এ সীদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগ, নির্বাচন কমিশন সচিবালয়, ঢাকা উপ-পরিচালক মো. রুহুল আমিন মল্লিক ১৭ মে ২০১৭ স্বাক্ষরিত উপজেলা নির্বাচন কর্মাকর্তা বরাবরে প্রেরিত চিঠিতে এতথ্য জানানো হয়েছে।

চিঠিতে উল্লিখিত কার্যক্রম ব্যাপক ভাবে গ্রহণের জন্য মসজিদ, মন্দির, স্কুল, কলেজ, পত্রিকায় প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ, ক্যাবল অপারেটর, স্থানীয় জনপ্রতিনিধীগণের মাধ্যম সহ সম্ভাব্য পস্থায় প্রচারের জন্য বলা হয়েছে। এতে বলা হয় স্ব-স্ব এলাকায় স্বত্তর স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হবে। সর্বাধুনিক প্রযুক্তির নির্ভুল স্মার্ট জাতীয় পরিচয়পত্র পাওয়ার লক্ষ্যে নাগরীকের জাতীয় পরিচয়পত্রে বর্ণিত তথ্য সঠিক আছে কিনা দেখে নেওয়ার জন্য বলা হয়েছে। কোন তথ্যের সংশোধনের প্রয়োজন হলে আগামী ০১/০৬/২০১৭ তারিখ এর মধ্যে সংশ্লিষ্ট উপজেলা/থানা নির্বাচন অফিসে যোগাযোগ করে নির্ধারিত ফরমে আবেদন জমা প্রদান করার জন্য অনুরোধ করা হয়েছে।

Exit mobile version