স্যামসাং নিয়ে এলো শিশুদের জন্য বিশেষ ট্যাব

fec-image

এবার শিশুদের জন্য বিশেষ ভাবে ডিজাইন করা ট্যাব নিয়ে এলো স্যামসাং। গ্যালাক্সি ট্যাব এ৭ লাইটের এই ভার্সনের নাম দেওয়া হয়েছে, ‘স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস’। বিশেষ এই ট্যাব শুধু রাশিয়ার বাজারেই পাওয়া যাবে।

বাংলাদেশি মুদ্রায় এর দাম পড়বে ১৭ হাজার টাকার একটু বেশি। আপাতত সংস্থার অনলাইন স্টোর থেকে ছোটদের জন্য বিশেষ ভাবে তৈরি ট্যাব কিনতে পারবেন ক্রেতারা। এর বাইরে বাছাই করা কিছু রিটেল স্টোরেও গ্যালাক্সি ট্যাবে কিডস মিলবে বলে জানানো হয়েছে সংস্থার তরফে।

শিশুদের জনপ্রিয় ব্র্যান্ড স্পেশারিকির সঙ্গে মিলে এই লেটেস্ট ট্যাবলেটটি লঞ্চ করা হয়েছে। স্যামসাং গ্যালাক্সি ট্যাবে কিডসের অন্যতম ফিচার হলো তার ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট। যার নাম দেওয়া হয়েছে ‘মারুসিয়া’। এখানে ছোটদের মনোরঞ্জনে ভরপুর ব্যবস্থা থাকছে।

এই ডিজিটাল অ্যাসিস্ট্যান্টে গল্প, মিউজিক, গেমসসহ একাধিক বিষয় থাকছে। বিনোদনের দিকটি যেমন রয়েছে, তেমনই ছোটদের কথা ভেবেই শিক্ষামূলক ফিচারও থাকছে নতুন ট্যাবলেটে।

এই ট্যাবটিতে অত্যন্ত শক্তিশালী ৫১০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। একবার চার্জ করলেই একদিন ব্যাকআপ মিলবে। সঙ্গে রয়েছে ৮.৭ ইঞ্চির টাচস্ক্রিন ডিসপ্লে। যার রেজুলেশন ১৩৪০X৮০০ পিক্সেলস। ফোনের ক্যামেরা ৩০fps রেটে ফুল HD ভিডিও রেকর্ড করতে সক্ষম।

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ কিডস যেহেতু বিশেষ ভাবে ছোটদের জন্যই তৈরি করা হয়েছে, ফলে অ্যাকসেস নিয়ন্ত্রণ করার জন্য ট্যাবলেটটিতে থাকছে প্যারেন্টাল কন্ট্রোলের ব্যবস্থা। এছাড়াও এমনই কিছু কনটেন্ট দেওয়া হয়েছে যা শুধুই বাচ্চাদের জন্য। ছোটদের হাত থেকে পড়ে যাতে ট্যাবলেটটি ভেঙে না যায়, সে কথাও মাথায় রেখেছে সংস্থাটি। তাই রয়েছে শক-রেজিস্ট্যান্ট কেস।

সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে একটি ২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে ওয়াইফাই অনলি ট্যাবলেট এবং ব্লুটুথ ভি৫। ৩জিবি পর্যন্ত র্যাম এবং ৩২জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ রয়েছে ট্যাবলেটে। থাকছে একটি মাইক্রোএসডি কার্ড স্লট। প্রয়োজনে ১টিবি পর্যন্ত স্টোরজে বাড়ানো যেতে পারে।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + four =

আরও পড়ুন