হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা কমিটি গঠিত: আলমগীর সভাপতি, শাহীন শাহ কোষাধ্যক্ষ নির্বাচিত

fec-image

টেকনাফে হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় বন বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ও কমিটির উপদেষ্টা হুমায়ুন কবির ও উপজেলা পরিষদ চেয়ারম্যান
ও উপদেষ্টা নুরুল আলম, কোডেক ন্যাচার এন্ড লাইফ প্রকল্পের প্রকল্প পরিচালক শীতল কুমার নাথ, উপ প্রকল্প পরিচালক নারায়ন চন্দ্র।

এর আগে ধর্মীয় পাঠের মধ্য দিয়ে ৪র্থ মেয়াদে হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা সাধারণ কমিটি ও সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটি গঠনের কার্যক্রম শুরু হয়। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন হোয়াইক্যং রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল মতিন। নির্বাচন প্রক্রিয়ার মধ্য দিয়ে আলমগীর চৌধুরী সভাপতি, সাইফুল্লাহ কোম্পানী, জুহুরা নেজামসহ সভাপতি সাংবাদিক নুরতাজুল মোস্তফা শাহীন শাহ কোষাধক্ষ নির্বাচিত হন।

বক্তরা বলেন, নানা কারণে বিশেষ করে রোহিঙ্গা,অবৈধভাবে স্থাপনা,ইট ভাটার কারণে বন ও পরিবেশ হুমকির মুখে পড়েছে। সমন্বয়ের মাধ্যমে বন ও পরিবেশকে রক্ষা করতে সহ ব্যবস্থাপনা কমিটি (সিএমসি) ও সংশ্লিষ্টরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে বক্তাদের আশাবাদ।

বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ থেকে আগত রক্ষিত এলাকা ব্যবস্থাপনা আইন ২০১৭ এর অধীনে সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটি গঠন করা হয়। কমিটি গঠনকল্পে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধি, সরকারের বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, ফোরামের প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, বনজ সম্পদ ব্যবহারকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, নৃতাত্তিক প্রতিনিধি, পাহাড়া দলের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

ন্যাচার এন্ড লাইফ প্রকল্পের কামরুল ইসলামের পরিচালনায় সার্বিক দায়িত্ব পালন করেন প্রকল্পের নজরুল ইসলাম চৌধুরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − eleven =

আরও পড়ুন