১০ডিসেম্বর মগবান ইউপি উপ-নির্বাচন

fec-image

গত ২৩ সেপ্টেম্বর রাঙামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা শ্বাসকষ্টজনিত রোগে মারা যাওয়ার পর চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে ১০ডিসেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। বুধবার (৯ডিসেম্বর) বিকেলে এমন তথ্য জানা গেছে, রাঙামাটি সদর উপজেলা নির্বাচন অফিস থেকে।

সূত্রটি জানায় ১০ডিসেম্বর উপ- নির্বাচনে চেয়ারম্যানে পদে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী বিনিময় চাকমা নৌকা প্রতীক নিয়ে এবং বর্তমান প্যানেল চেয়ারম্যান পুষ্প রঞ্জন চাকমা স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন, রাঙামাটি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহিদুল ইসলাম।

রাঙামাটি সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহিদুল ইসলাম বলেন, ১০ ডিসেম্বর রাঙামাটি সদর উপজেলার মগবান ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন ব্যালেট পেপারের মাধ্যমে শুধু চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

রিটার্নিং অফিসার আরও বলেন, নির্বাচন পরিচালনার জন্য সকল প্রস্তুতি শেষ হয়েছে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে কোন ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই। যেকোন পরিস্থিতি মোকাবিলায় আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

মগবান ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৫২২৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৬৭৪ জন ও নারী ভোটার ২৫৫২ জন বলে জানান এ রিটার্নিং অফিসার।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − six =

আরও পড়ুন