১১তম গ্রেডের দাবিতে কক্সবাজারে সহকারী শিক্ষকদের মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধি:

১১ তম গ্রেডের দাবিতে কক্সবাজারে মানববন্ধন করেছে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকেরা। দ্রুত সময়ের মধ্যে তাদের ন্যায্য দাবি মেনে নেওয়ার দাবি জানান তারা।

সোমবার(১১ মার্চ) দুপুরে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এ মানববন্ধনের আয়োজন করে প্রাইমারী টিচার্স ট্রেনিং সেন্টারে (পিটিআই) প্রশিক্ষণরত বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা। এতে অংশ নেয় প্রায় ২৫০ জন সহকারী শিক্ষক।

আন্দোলনে নামা শিক্ষকেরা জানান, নির্বাচনের আগে সরকারের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয় প্রাথমিকের সহকারী শিক্ষকদের বেতন প্রধান শিক্ষকদের একধাপ নিচে ১১ তম গ্রেডে উন্নীত করার। কিন্তু এখন ১২ তম গ্রেডে করার ষড়যন্ত্র চলছে। সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে সেখানে সহকারী শিক্ষকদের পদোন্নতি দেওয়া হবে বলে জানানো হচ্ছে। কিন্তু আমরা এই সিদ্ধান্ত মানি না। আমরা সহকারী প্রধান শিক্ষকের পদ চায় না, চায় সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের বেতনের বাস্তবায়ন। বেতন বৈষম্য দূর করে দ্রুত ১১তম গ্রেডের বাস্তবায়ন না হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারী দেন শিক্ষকেরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন-সহকারী শিক্ষক গোলাম মোস্তফা, আবু ওমর, মো. মুক্তাদির উল্লাহ, ছরওয়ার কামাল, উৎপল কান্তি নাথ, মফিজুল ইসলাম, লুৎফুর রহমান, ফারজাহান সোহেলী, আরজিনা জান্নাত, শাহিনা আকতার, তৈয়বা আফরোজা, আবদুল হক, নাছির উদ্দিন ও মুহাম্মদ মাকসুদ প্রমুখ।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − fifteen =

আরও পড়ুন