parbattanews

৩ দফা অভিযানে বিপুল পরিমান পপিক্ষেত ধ্বংস

আইন-শৃঙ্খলা  রক্ষাকারী বাহিনী ও বিজিবির গত কয়েকদিনের অভিযানে বিপুল পরিমান নিষিদ্ধ গাঁজা/পপিক্ষেত ধ্বংস করা হয়েছে। এবারের অভিযানে বান্দরবান-থানচি সড়কের পাশ্বেই বিপুল পরিমানে পপিক্ষেত ধ্বংস  করেছে বিজিবি।

 সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপজেলা বলিপাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডে দিংতে পাড়া ঝিড়িতে প্রায় ৩ একর পাহাড়ি জমিতে নিষিদ্ধ পপিক্ষেত ধ্বংস করা হয়েছে।

 সোমবার দিনব্যাপী অভিযান চালিয়ে বলিপাড়া ইউনিয়নের থানচি বান্দরবান সড়কের পাশ্বে থানচি উপজেলা সদর থেকে ৮কিঃমিঃ দুরুত্বে প্রশাসনের নাকের ডগায় দিংতে ম্রো পাড়া নামক স্থানের প্রায় ৪ একর জমিতে নিষিদ্ধ গাঁজা/ পপিক্ষেত ধ্বংস করেছে বলে দাবি করেছেন বিজিবি।

বিজিবি সদর দপ্তর থেকে জানানো হয়  তিন দফা অভিযানে প্রায় ১৩ একর জমিতে নিষিদ্ধ পপিচাষের সন্ধান পাওয়া গেলেও এই পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।

৩৮ ব্যাটালিয়ান বলিপাড়া জোন বিজিবি সদর দপ্তরের জোনাল কমাল্ডিং অফিসার জানান, সীমান্তে সার্বভৌমত্ব রক্ষা, প্রত্যন্ত অঞ্চল ও পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার সকল সম্প্রদায়ের সম্প্রীতি ও সম্পর্ক উন্নয়ন এবং অভ্যন্তরীণ আইন শৃঙ্খলা রক্ষা অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস দমন. মাদক নিয়ন্ত্রনের সরকারের পক্ষে নিরলসভাবে বিজিবি কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় অসাধু মাদক ব্যবসায়ীদের মাধ্যমে নিষিদ্ধ গাঁজা/পপিচাষ এবং গাঁজা/পপিক্ষেত ধ্বংস করে এলাকায় শান্তি ফিরিয়ে আনার ব্যবস্থা করা হয়েছে এবং এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

Exit mobile version